ব্রেকিং নিউজ

রাত ৪:৩৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“দেশে কারোরই কোন অধিকার নেই” : ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ এখন সি্কিউরিটি স্টেটে পরিণত হয়েছে। এখানে রাজনীতিবীদ বুদ্ধিজীবী কারোরই কোন অধিকার নেই। শনিবার সকালে পুরানা পল্টনে ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে যুব জাগপার ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করা হয়েছে। আমাদের মুক্তিযুদ্ধের মুল চেতনা মানুষের গণতান্ত্রিক অধিকারকে ধ্বংস করা হয়েছে।তিনি চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার আশা পরিহার করে আলাপ আলোচনার মাধ্যমে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা প্রবর্তন করার জন্য সরকারের প্রতি আহবান জানান।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, একটি গ্রহণযোগ্য নির্বাচন দিন। যাতে করে দেশের মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটে। দেশের বর্তমান চিত্র তুলে ধরে তিনি বলেন, পুলিশ রাস্তায় থেকে ধরে নিয়ে বাংলাদেশ ব্যাংক ও সিটি কর্পোরেশনের দুজন কর্মকর্তাকে নির্যাতন করেছে। শুধু তাই নয়, সেসময় পুলিশ দাম্ভিকতার সুরে বলেছে, মাছের রাজা ইলিশ, আর দেশের রাজা পুলিশ।এটাই দেশের আসল চিত্র।
তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমাদের এখন সময় হয়েছে ঐক্যবদ্ধ হবার। এখন যদি আমরা ঐক্যবদ্ধ হতে না পারি তাহলে কেউই পার পাবে না। আপনারা তো পাবেনই না।
যুব জাগপার সভাপতি ফাইজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ বক্তব্য রাখেন।