Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:৫৯ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

জাতীয় পতাকা উত্তোলন
জাতীয় পতাকা উত্তোলন

দেশের ৫২ হাজার ধর্মীয় প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন

মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর সারাদেশে ৫১ হাজার ৯৮৬টি মসজিদের আঙিনায় ইসলামিক ফাউন্ডেশনের গণশিক্ষা ও মক্তবী শিক্ষা কেন্দ্রে প্রথমবারের মতো জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

একই সাথে মুক্তিযুদ্ধের গৌরবগাঁথার ওপর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রাক-প্রাথমিক, বয়স্ক ও সহজ কোরআন শিক্ষার মোট ৫১ হাজার ৫৬৮টি কেন্দ্র ও ইসলামিক মিশনের ৪১৮টি ইবতেদায়ী মাদ্রাসা ও মক্তবে এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস সম্পর্কে আলেম সমাজ ও কোমলমতি শিশুদের অবহিত করতে ইসলামিক ফাউন্ডেশন এ পদক্ষেপ গ্রহণ করেছে। এর ফলে মুক্তিযুদ্ধ সম্পর্কে কোমলমতি শিশুদের জানবার সুযোগ সৃষ্টি হয় এবং সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়।

ওই কর্মসূচি সাথে একযোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়, উপজেলা ও জোন মডেল রিসোর্স সেন্টার এবং ইসলামিক মিশন কার্যালয়ে শিশু সমাবেশ, র‌্যালি, আলোচনা সভা, কিরাত, হামদ-না‘ত, গজল, মহাবনী (সা.)-কে নিবেদিত কবিতা আবৃত্তি, মিলাদ-ক্বিয়াম, দোয়া মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানগুলোতে উপজেলা ও ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী, মসজিদ কমিটির নেতৃবৃন্দ, আলেম-ওলামা, পীর-মাশায়েখ, অভিভাবক ও কোমলমতি শিশুরা অংশগ্রহণ করেন।