ব্রেকিং নিউজ

রাত ১১:৩০ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ

দেশের মানুষ পরিবর্তন চায় : সমাবেশে এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। দেশে সুষ্ঠু নির্বাচন হলে মানুষের ভালোবাসায় জাতীয় পার্টি ক্ষমতায় যাবে।

এরশাদ বলেন, দেশের মানুষ জাতীয় পার্টিকে চায়, দেশের মানুষ পরিবর্তন চায়।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার সকালে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

ক্ষমতা ছেড়ে দেয়ার ২৭ বছরে নানা নির্যাতনের কথা উল্লেখ করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, পৃথিবীর ইতিহাসে সবচেয়ে নির্যাতিত রাজনীতিবিদ আমি। কোনো নেতা আমার মতো নির্যাতন সহ্য করেননি। ৯০ সালের পর একটি রাতও আতঙ্কে ঘুমাতে পারিনি। আতঙ্ক ছিল কখন আবার জেলে যেতে হয়।

তিনি বলেন, দেশ ও দেশের মানুষের জন্য আমার জীবনটা উৎসর্গ করতে চাই। নির্বাচন নিয়ে সাধারণ মানুষের সংশয় আছে। একটি দল ৭ দফা দিয়েছে, যা বর্তমান সংবিধান অনুযায়ী মানা সম্ভব নয়।

‘জাতীয় পার্টি সব নির্বাচনে অংশ নিয়েছে, আমরা আজও নির্বাচনের জন্য প্রস্তুত। তবে আমরা সুষ্ঠু নির্বাচন চাই, সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা চাই।’

সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে মন্তব্য করে এরশাদ বলেন, জোটবদ্ধভাবে ৩০০ আসনেই নির্বাচনের জন্য প্রস্তুত জাতীয় পার্টি।

এসময় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দলকে সংগঠিত ও আরও শক্তিশালী করতে হবে। আমি নতুনভাবে কর্মসূচি প্রণয়ন করেছি। এটাই হবে মুক্তির পথ। এটাই হবে আমাদের ইশতেহার।

এসময় তিনি ১৮ দফা ইশতেহার পড়ে শুনিয়ে বলেন, এটা হল মুক্তির পথ, দেশের মুক্তির পথ, জাতির মুক্তির পথ। দেশবাসীর কাছে কিছু বার্তা পৌঁছে দিতে চাই।

ইশতেহারের মধ্যে প্রাদেশিক সরকার গঠন করে প্রশাসনের বিকেন্দ্রীকরণ, নির্বাচন পদ্ধতি ও নির্বাচন কমিশনের সংস্কার ও পুনর্গঠন এবং সন্ত্রাস দমনে কঠোর ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি রয়েছে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, ইসলামি ফ্রন্টের এমএ মান্নান, খেলাফত মজলিসের মাওলানা মাহফুজুল হক, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এসএম ফয়সল চিশতী, ইসলামী ফ্রন্টের আল্লামা আবু সুফিয়ান, বিএনএ’র সেকান্দার আলী মনি, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি, বিরোধী দলের চিফ হুইপ নুরুল ইসলাম ওমর এমপি, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রুস্তুম আলী ফরাজী এমপি, জাতীয় ইসলামী মহাজোটের আবু নাছের ওহেদ ফারুক।

FOLLOW US: