ব্রেকিং নিউজ

রাত ৪:০৩ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

দেশের মানুষ এখন শান্তিতে আছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামন খান বলেছেন, ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনের পর ২০দলীয় জোট গাড়িতে পেট্রোল বোমা মেরে পুড়িয়ে মানুষ হত্যা করে দেশবাসীর আস্থা হারিয়েছে। তিনি বলেন, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে লক্ষ্মীপুর ও সাতক্ষীরাসহ সারাদেশে তারা সন্ত্রাসী কর্মকান্ডে মেতেছিল। সরকার জনগণের আস্থা নিয়ে তা প্রতিরোধ করতে সক্ষম হয়েছে। দেশের মানুষ এখন শান্তিতে আছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।
স্বরাস্ট্রমন্ত্রী আজ রোববার দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।
লক্ষ্মীপুরের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় এমপি শাহাজান কামাল, আবদুল্লাহ আল মামুন, পুলিশের চট্রগ্রাম বিভাগীয় কমিশনার এ কে এম শফিকুল ইসলাম, লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।
আসাদুজ্জামন খাঁন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মতেই এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন চলাকালিন উৎসাহ-উদ্দীপনার মাঝে কেউ অস্থিরতা সৃষ্টি করতে চাইলে তাদের বিরুদ্ধে আইন-শৃংখলা বাহিনী তাৎক্ষণিক ব্যাবস্থা নেবে। বিগত নির্বাচনের মতো এবারো সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠিত হবে।
পরে বিকেলে তিনি জেলা স্টেডিয়ামে জেলা কমিউনিটি পুলিশিং ও ইমাম সমিতি আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এসময় তিনি বলেন, আমরা ধর্মভীরু, ধমান্ধ নই। মহানবী (সা.) কে হৃদয়ে ধারণ করেই আমরা ধর্ম পালন করি। ইসলামে জঙ্গীবাদের কোন স্থান নেই উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষ জঙ্গীবাদ চায় না।
আনসার উল্যাহ বাংলা টিমসহ কয়েকটি জঙ্গী সংগঠনের নাম উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশের আলেম ওলামারা জঙ্গীবাদে জড়িত নয়। তবে এব্যপারে আলেম-ওলামাদের সচেতন থাকতে হবে। আমরা জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন না হলে দেশ জঙ্গীরাষ্ট্রে পরিনত হবে।
এর আগে দুপুরে মন্ত্রী হেলিকপ্টারযোগে ঢাকা থেকে লক্ষ্মীপুর সরকারি কলেজ মাঠে অবতরণ ও সার্কিট হাউসের মতবিনিময় সভায় অংশ নেন।