ব্রেকিং নিউজ

দুপুর ১২:৫৩ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিচ্ছে স্মাগলিং : প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আমাদের অর্থনীতিকে স্মাগলিং বা চোরাচালান ধ্বংস করে দিচ্ছে। তিনি বলেন, দেশের স্বর্ণ এবং ডলার পাচার হচ্ছে আর ফেনসিডিল ও শাড়ি আসছে; যা দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিচ্ছে। এটা প্রতিরোধ করার সময় এসেছে বলে তিনি মন্তব্য করেন।
শুক্রবার রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান বিচারপতি এসব কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি সংসদ সদস্য আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সাধারণ সম্পাদক কাজী আবদুন নূর প্রমুখ বক্তব্য রাখেন।
সুরেন্দ্র কুমার সিনহা বলেন, ব্রাহ্মণবাড়িয়া সীমান্তবর্তী জেলা হওয়ায় মাদকের সর্বগ্রাসী থাবা জেলাটিতে বিস্তৃত।এটা আমাদের খুব পীড়া দেয়। একটা ভারতীয় দামি শাড়ি ভারতের চেয়ে কম দামে পাওয়া যায় ব্রাহ্মণবাড়িয়ায়। আমাদের অর্থনীতিকে গ্রাস করছে স্মাগলিং।
তিনি বলেন, মাদকদ্রব্যের বিস্তার, সীমান্তবর্তী অঞ্চল হওয়ায় প্রভাব বিস্তার করার জন্য ব্রাহ্মণবাড়িয়ায় গ্রামে গ্রামে নিজেদের মধ্যে দ্বন্দ্বযুদ্ধে লিপ্ত হয়। একটি বিচারহীনতা, অন্য একটি অপরাধের সাহস জোগায়। বিচারহীনতার সংস্কৃতিকে রোধ করতে হবে। আইনের শাসনকে শক্তিশালী করতে হবে।
প্রধান বিচারপতি বলেন, সব অপরাধ আপসযোগ্য নয়। বিচারের কণ্ঠরোধ করা মানে অবিচারকে লালন করা। অপরাধের কোনো বর্ণ-গোত্র নেই। এ দেশে এক সময় বিচারহীনতার রেওয়াজ ছিল। এ জন্য এ দেশকে অনেক মূল্য দিতে হয়েছে। আজ বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। আমরা দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছি।