ব্রেকিং নিউজ

ভোর ৫:৫৭ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

আমির হোসেন আমু
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ফাইল ফটো

দেশের অগ্রগতি কেউ থামিয়ে রাখতে পারবে না : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হওয়ায় দেশের অগ্রগতি কেউ থামিয়ে রাখতে পারবে না। তিনি বলেন, দেশের সবকিছু আইনের মাধ্যমে পরিচালিত হচ্ছে। বিদেশে সবকিছু আইনের মাধ্যমে পরিচালিত হয় না।

আমির হোসেন আমু আজ শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মান সম্মত শিক্ষা নিশ্চিতকরণে তথ্য অধিকার আইন সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাদকের গ্রাস থেকে শিক্ষার্থী ও যুব সমাজকে মুক্ত হতে হবে উল্লেখ করে আমির হোসেন আমু বলেছেন, বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও যুবসমাজ আজ ইয়াবা আসক্ত হচ্ছে। বর্তমানে সংক্রামক ব্যধির মতো মাদক ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, অভিভাবকদের অসচেতনতায়ই এর জন্য দায়ি। সুস্থ্য ও নিরাপদ থাকতে হলে শিক্ষার্থী ও যুবসমাজকে মাদকের গ্রাস থেকে মুক্ত হতে হবে।

amu13

অতিরিক্ত জেলা প্রশাসক জাকির হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব রফিকুল ইসলাম, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহআলম ও সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলী আবদুল মান্নান রসুল, ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, গণসাক্ষর অভিযানের উপ কার্যক্রম ব্যবস্থাপক রাজশ্রী গাইন ও অনুষ্ঠান সমন্বয়কারী হেমায়েত উদ্দিন হিমু।

ঝালকাঠির সরকারি-বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় সুধিজনরা এ মতবিনিময় সভায় অংশ নেন। সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণে তথ্য অধিকার আইন বিষয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা স্পিড ট্রাস্ট ও গণসাক্ষরতা অভিযান এ মতবিনিয় সভার আয়োজন করে।