ব্রেকিং নিউজ

রাত ২:১৮ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আমির হোসেন আমু
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ফাইল ফটো

‘শেখ হাসিনা’ নিজ পরিবারের সদস্য দৃষ্টিতে দেখেন দেশবাসীকে : আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশের সব নাগরিকদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের পরিবারের সদস্য মনে করেন। আর তাই প্রতিটি নাগরিক যাতে কারো মুখাপেক্ষী না হয়ে নিজের পায়ে দাঁড়িয়ে আত্মনির্ভশীল হতে পারেন, সে জন্যই প্রধানমন্ত্রী বিভিন্ন প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করছেন।

আজ শুক্রবার দুপুরে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়ন পরিষদ মাঠে একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লি সঞ্চয় ব্যাংকের সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দপদপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন বাবুল মৃধার সভাপতিত্বে সভায় ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোহাম্মদ শাহ আলম, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস লস্কর প্রমুখ বক্তব্য রাখেন।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আজ শুক্রবার বিকেলে বরিশালে ভাটিখানা সৈয়দ ওবায়দুল্লহ সাজু প্রতিবন্ধী স্কুলে প্রধান অতিথি হিসেবে সভায় বক্তৃতা করেন।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন সোসাইটির চেয়ারম্যান সানজিদা আক্তার

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, অটিস্টিক শিশু কিশোররা (প্রতিবন্ধী) দেশের সম্পদ ও আগামী দিনের নক্ষত্র। স্কুলে শিক্ষা গ্রহণ করে তারা দেশের উন্নয়নে বিশেষ ভুমিকা রাখবে।তাদের কল্যাণে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

শিল্পমন্ত্রী আমু বলেন, আমি বিশ্বাস করি প্রতিবন্ধী শিশু কিশোরদের সম্ভাবনাগুলোকে চিহ্নিত করে পরিবারের প্রতিটি মানুষের স্নেহ, ভালবাসা ও পরিচর্যা দিয়ে গড়ে তুলতে পাড়লে, এই শিশু কিশোররাই আগামীতে সমাজ ও রাষ্ট্রের অপার সম্ভাবনা বয়ে আনবে তিনি মন্তব্য করেন।