মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

দুর্নীতি: গাসিকের ১৪ কর্মচারির বিরুদ্ধে ব্যবস্থা

বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের (গাসিক) ১৪জন কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার সকালে নগর ভবনে এক প্রেসব্রিফিংএ সাংবাদিকদের এ তথ্য জানান সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

১৪ কর্মকর্তা-কর্মচারির মধ্যে ৬ জনকে বরখাস্ত, ৩ জনকে সাময়িক বরখাস্ত এবং ৫ জনকে শোকজ করা হয়েছে।

প্রেসব্রিফিংএ মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনে কোন কর্মকর্তা-কর্মচারি ঘুষ, দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে তাকে বরখাস্ত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের উন্নয়নের জন্য দুইট পৌরসভা ও ৬টি ইউনিয়ন পরিষদ নিয়ে ৬ বছর আগে গাজীপুর সিটি কর্পোরেশন গঠন করেন। এ নগরীতে ৩৮ লাখের অধিক জনসংখ্যা বাস করে এর মধ্যে প্রায় ১৮ লাখ শ্রমিক বিভিন্ন গার্মেন্টস ও কলকারখানায় কাজ করেন। এ নগরীর মানুষের জীবনমানের উন্নয়ন ও নগরীর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি সহযোগিতার মাধ্যমে আমরা কাজ করে যাচ্ছি। আমি নির্বাচিত হওয়ার পর সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা ও কাউন্সিলরদের নিয়ে আলোচনা করেছি। বিশেষ করে নগরীর বিশিষ্টজনদের সঙ্গে আলোচনা করেছি নগর ও নাগরিকদের কিভাবে উন্নত ও আধুনিক সেবা দেয়া যায়।

তিনি আরো বলেন, আমি সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে বলেছি আপনারা নগরীর নাগরিকদের সেবা দিন। তারা যেন কোন অবস্থানেই হয়রানির শিকার না হয়। কারণ নাগরিকদের ট্যাক্সের টাকায় আমাদের সকলের বেতন হয়। নাগরিকদের সেবা দানে যেন কেউ কোন প্রকার অনৈতিক কাজের সঙ্গে জড়িত না হন।