ব্রেকিং নিউজ

দুপুর ২:৩৫ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

দুর্নীতির মামলায় খালেদাকে হাজিরের নির্দেশ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় ১০ আগস্ট আদালতে হাজিরের নির্দেশ দেয়া হয়েছে।
ঢাকার দ্বিতীয় বিশেষ জজ হোসনে আরা বেগম এ আদেশ দেন।

আজ মামলাটির অভিযোগ গঠনের শুনানির দিন খালেদা জিয়ার আদালতে হাজিরার কথা থাকলেও তিনি তার আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন জানান। এরপর আদালত নতুন তারিখ নির্ধারণসহ মামলার পরবর্তী শুনানির দিন সব অভিযুক্তকে হাজির হওয়ার নির্দেশ দেয়।

দুর্নীতি দমন কমিশন ক্ষমতার অপব্যবহার করে বড় পুকুরিয়া কয়লা খনি পরিচালনার কাজ চীনের একটি কোম্পানিকে দেয়ার মাধ্যমে রাষ্ট্রীয় কোষাগারের ১৫ কোটি টাকা ক্ষতির অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি এ মামলা দায়ের করে। পরে উচ্চ আদালতের আদেশে মামলাটির কার্যক্রম স্থগিত থাকে।

দুর্নীতি দমন কমিশন ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর মামলাটি পুনরায় চালুর উদ্যোগ নিলে মামলাটি বাতিল করার জন্য খালেদা জিয়া উচ্চ আদালতে আবেদন করেন। হাইকোর্ট তার এই আবেদন খারিজ করে দেয়। একই সঙ্গে পূর্ণাঙ্গ রায় প্রকাশের ২ মাসের মধ্যে বিএনপি নেত্রীকে আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। এর বিরুদ্ধে আপিল বিভাগেও বিএনপি চেয়ারপার্সনের আবেদন খারিজ হয়ে যায় এবং মামলার কার্যক্রমকে বৈধ হিসেবে ঘোষণা করা হয়।