ব্রেকিং নিউজ

রাত ৯:৫৫ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

দুর্নীতি দমন কমিশন
দুর্নীতি দমন কমিশন

দুর্নীতির বিরুদ্ধে দেশব্যাপী ‘সততা সংঘ’ গড়ে তুলেছে দুদক

ভবিষ্যত প্রজন্মকে দুর্নীতি থেকে দূরে রাখতে দুর্নীতি দমন কমিশন (দুদক) দেশব্যাপী ২১ হাজার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় ‘সততা সংঘ’ গঠন করেছে।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বলেন, ‘দুর্নীতিমুক্ত জাতি গঠনে নতুন প্রজন্মের মাঝে দুর্নীতির বিরুদ্ধে ঘৃণা এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দুদক ইতোমধ্যেই প্রায় ২১ হাজার প্রতিষ্ঠানে সততা সংঘ গড়ে তুলেছে।’

‘সততাই সেরা নীতি’ এই আদর্শের আলোকে পর্যায়ক্রমে দুদক দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘ গঠনের পরিকল্পনা গ্রহণ করেছে।

কর্মকর্তারা এ প্রক্রিয়া সম্পর্কে বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান যখন সততা সংঘের আওতায় আসবে তখন দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন জোরদারে ইউনিটগুলো জোরালো শক্তি হিসেবে কাজ করবে। দুর্নীতির বিরুদ্ধে তরুণদের সোচ্চার করতে কমিশন মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় সততা সংঘের ইউনিট গঠন করেছে। প্রতিটি ইউনিটের নির্বাহী কমিটি ১১ সদস্য নিয়ে গঠিত হয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী ইউনিটের সাধারণ সদস্য হিসেবে বিবেচিত হবেন। ইউনিট কার্যক্রম পরিচালনায় নির্দেশনা দিতে প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে ৩ থেকে ৫ সদস্যের একটি উপদেষ্টা কমিটি গঠিত হয়েছে।

দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি এবং তরুণ-প্রজন্মের মধ্যে সততার উন্নয়নে দুর্নীতি প্রতিরোধ কমিটি সহায়ক হিসেবে কাজ করবে।
দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় সততা ইউনিটগুলো বিভিন্ন জেলায় ও শহরে আলোচনা সভা, নাটক, বিতর্ক, রচনা প্রতিযোগিতার আয়োজন করবে। বাসস