Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:০৮ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সকল পর্যায়ে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে এবং গণসচেতনতা সৃষ্টি করতে দুর্নীতির দমন কমিশনের (দুদক) প্রতি আহ্বান জানিয়েছেন।

দুদকের চার সদস্যের একটি প্রতিনিধিদল সংস্থার চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে দুদকের বার্ষিক রিপোর্ট-২০১৬ পেশ করতে গেলে তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে তৃণমূলসহ সর্ব পর্যায়ে সচেতনতা সৃষ্টির কোন বিকল্প নেই। সামাজিক প্রতিরোধ সব রকমের দুর্নীতির রোধে সহায়ক হবে।

আবদুল হামিদ যথাযথ তদন্তের মাধ্যমে দুর্নীতি সংক্রান্ত মামলাগুলো সময় মতো নিষ্পত্তি এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য দুদক প্রতিনিধিদলকে উপদেশ দেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসস’ক এ তথ্য জানান।

দুদক প্রধান সংস্থার সার্বিক কর্মকান্ড এবং গত বছরের সাফল্য সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তিনি দুদকের কর্মকান্ড আরো জোরদারে রাষ্ট্রপতির সমর্থন ও দিক-নির্দেশনা কামনা করেন।

ইকবাল মাহমুদ বলেন, ২০১৬ সালে দুদক ১২ হাজার ৯৯০টি দুর্নীতির অভিযোগ পেয়েছে। এর মধ্যে ১ হাজার ৭টি অভিযোগ তদন্তের উদ্যোগ নিয়েছে দুদক। ৫৮৮টি অভিযোগ সংশ্লিষ্ট অধিদফতর ও মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য। তিনি আরো বলেন, দুদক ২০১৬ সালে ৩৫৯টি দুর্নীতির মামলা দায়ের করেছে।

এ সময় দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ, আ ফ ম আমিনুল ইসলাম এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।