Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৫৭ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

শামসুর রহমান শরীফ
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি

দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলা হবে: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলা হবে।
তিনি বলেন, আধুনিক ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা প্রয়োগ করে ভূমি মন্ত্রণালয়ের দুর্নীতি অনেক কমিয়ে আনা সম্ভব। সে লক্ষ্যেই আমরা এগুচ্ছি।
ভূমিমন্ত্রী গতকাল রাজধানীর তোপখানায় বিএমএ ভবন অডিটোরিয়ামে ‘অপরাধ বিচিত্রা’র ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ‘দুর্নীতিমুক্ত দেশ আমাদের স্বপ্ন’ শীর্ষক জাতীয় সেমিনার ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ভূমিমন্ত্রী বলেন, ভূমি ব্যবস্থাপনাকে আধুনিকায়ন ও দুর্নীতিমুক্ত করতে ইতোমধ্যে বিদেশ থেকে আধুনিক যন্ত্রপাতি সংগ্রহ করা হয়েছে। জনবলকেও বিদেশ থেকে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তোলার কাজ শুরু হয়েছে।
তিনি আরও বলেন, গণতন্ত্রের নাম ভাঙ্গিয়ে, গণতন্ত্রের পোশাক পরে এদেশে অগণতান্ত্রিক ও অপরাজনৈতিক দল বিভিন্ন সময়ে মানবাধিকার হরণ, নারীর ক্ষমতায়নে অনীহাসহ নানা অপরাধ ও দুর্নীতি রন্ধ্রে রন্ধ্রে ঢুকিয়ে জাতিকে কলুষিত করেছিল।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশকে দুর্নীতিমুক্ত করে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে বদ্ধপরিকর। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীকে বিদগ্ধজনেরা প্রশ্ন করেছিলেন আপনার শক্তি কী এবং কোথায়? উত্তরে প্রধানমন্ত্রী বলেছিলেন, সততাই আমার শক্তি, সততাই আমার সাহস। অন্তরে শক্তি ও সাহস নিয়ে উন্নত বাংলাদেশ গড়ার জন্য সকলের প্রতি মন্ত্রী আহ্বান জানান।
পরে মন্ত্রী ‘অপরাধ বিচিত্রা’ পারফরমেন্স এ্যাওয়ার্ডপ্রাপ্তদের মাঝে ক্রেস্ট তুলে দেন।
অপরাধ বিচিত্রা’র সম্পাদক এস.এম. মোরশেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. হারুন অর রশীদ, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ এবং এডভোকেট সানজিদা খানম এমপি বক্তব্য রাখেন।
আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয় ।
ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।বাসস