ব্রেকিং নিউজ

দুপুর ১:৩২ ঢাকা, শুক্রবার  ২২শে জুন ২০১৮ ইং

দুদক চেয়ারম্যান
দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ,ফাইল ফটো

‘দুর্নীতিকে প্রতিরোধ করতে হবে’

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যন মো. ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি শুধু মানুষকেই ধ্বংস করে না সমাজ ও রাষ্ট্রকেও ধ্বংস করে দেয়। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে তরান্বিত করতে হলে অবশ্যই দুর্নীতি প্রতিরোধ করতে হবে।

আজ বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ স্কাউটস এর সঙ্গে দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন।

দুদকের পক্ষে মহাপরিচালক প্রতিরোধ ড. মো. শামসুল আরেফিন এবং বাংলাদেশ স্কাউটস’র পক্ষে নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) আরশাদুল মুকাদ্দিস সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান ও সংস্থাপন মন্ত্রণালয়ের সাবেক সচিব আব্দুস সালাম বক্তব্য রাখেন।

দুর্নীতি দমনের চেয়ে প্রতিরোধের গুরুত্ব অপরিসীম উল্লেখ করে দুদক চেয়ারম্যান বলেন, দুদক ও স্কাউটস’র লক্ষ্য এক ও অভিন্ন। স্কাউটস’র লক্ষ্য হলো সৎ মানুষ তৈরি করা, আমাদের লক্ষ্য হলো দুর্নীতি প্রতিরোধ ও দমন করা।

তিনি বলেন, স্কাউটস’র ১৫ লাখ সদস্য রয়েছে। তাদের দুর্নীতির কুফল সম্পর্কে সচেতন করতে পারলে সমাজে অনেক ভাল কাজ করা সম্ভব হবে বলে তিনি উল্লেখ করেন।

সংসদ সদস্য বদিউর রহমানের জামিনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাজ হলো অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা। এ ব্যাপারে আদালতের সিদ্ধান্তের প্রতি দুদকের শতভাগ শ্রদ্ধা রয়েছে। তার জামিনের বিরুদ্ধে অবশ্যই কমিশন আপিল করবে। আপিল করা হলো দুদকের স্বাভাবিক প্রক্রিয়া। -বাসস।