Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৩৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

দুদকের চেয়ারম্যান
দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুদকের প্রতি বিশ্বাস ফিরিয়ে দেওয়াই হবে চ্যালেঞ্জ : নতুন চেয়ারম্যান

দুদকের বিরুদ্ধে যাঁদের অবিশ্বাস, তাঁদের বিশ্বাস ফিরিয়ে দেওয়াই হবে নতুন চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন কমিশনের নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, যাঁরা দুর্নীতি করবেন, তাঁদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) আতঙ্কের হবে, আর যাঁরা দুর্নীতি করেন না, তাঁদের জন্য দুদক হবে আশ্রয়স্থল।
আজ সোমবার দুদকের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়ে সাংবাদিকদের এসব কথা জানান ইকবাল মাহমুদ। এর আগে জনপ্রসাশন মন্ত্রণালয়ের সচিব হিসেবে আড়াই বছর দায়িত্ব পালন করেছেন তিনি।

ইকবাল মাহমুদ বলেন, ‘যাঁরা দুর্নীতি করতে চান, তাঁদের জন্য দুদক একটি আতঙ্ক হিসেবে আভির্ভূত হবে। আর যাঁরা নিজেদের অপরাধী মনে করেন না, যাঁরা সাধারণ নিরীহ জনগণ, তাঁদের জন্য এটি হবে একটি বটগাছ।’

দায়িত্ব নিয়ে ইকবাল মাহমুদ আগে নিজের ঘর ঠিক করে পরে অন্যের ঘরে হাত দেওয়ার অঙ্গীকার করেন। তিনি বলেন, ‘আমি শুনেছি অনেকে দুদককে বিশ্বাস করেন না। আমি দেখব যে, কেন করেন না। দুদকের বিরুদ্ধে যাঁদের এই অবিশ্বাস, তাঁদের বিশ্বাস ফিরিয়ে দেওয়াই হবে নতুন চ্যালেঞ্জ।’

কোনো রাজনৈতিক বা ব্যক্তিগত আবেগের বশবর্তী না হয়ে কাজ করার অঙ্গীকারও করেন দুদকের নতুন এ চেয়ারম্যান।

গত ১০ মার্চ ইকবাল মাহমুদকে দুদকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার। একই সঙ্গে সংস্থাটির কমিশনার পদে নিয়োগ পান অবসরপ্রাপ্ত জেলা জজ এ এফ এম আমিনুল ইসলাম। গতকাল রোববার অবসরে গেছেন দুদকের চেয়ারম্যান মো. বদিউজ্জামান। একই দিনে মেয়াদ শেষ হয় সংস্থাটির কমিশনার মো. শাহাবুদ্দিন চুপ্পুরও।