ব্রেকিং নিউজ

রাত ১২:৩২ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

দু’গ্রুপের সংঘর্ষ, আশুলিয়ায় কারখানা বন্ধ

আশুলিয়ায় একটি পোশাক কারখানার ভেতরে শ্রমিকদের দুগ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

এরই প্রতিবাদে শ্রমিকরা কারখানার সামনে গিয়ে মূলফটকের সামনে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার সকালে আশুলিয়ার ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) পুরাতন জোনের প্যাডাক জিন্স লিমিটেড নামক পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, আশুলিয়া ডিইপিজেডের পুরতান জোনের প্যাডাক জিন্স কারখানায় রোববার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হয়। তবে শ্রমিকদের বেতন কম দেয়ায় সোমবার সকালে কারখানায় প্রবেশের পর কিছু শ্রমিক এর প্রতিবাদে কর্মবিরতি শুরু করে। এসময় শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে শুরু হয় সংঘর্ষ। এতে কারখানার দশ শ্রমিক আহত হন।

এ ঘটনার পর সোমবারের মতো কারখানাটি সাধারণ ছুটি ঘোষণা করলে শ্রমিকরা বাড়ি ফিরে যায়। এদিকে মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজের উদ্দেশ্যে কারখানায় পৌঁছে মূলফটকের সামনে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে তারা কারখানার সামনেই বিক্ষোভ শুরু করে। পরে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের কারখানার সামনে থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে কারখানার প্রশাসনিক কর্মকর্তা মাজাহার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সোমবার কারখানার ভেতরে শ্রমিকদের বিশৃঙ্খলার কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

FOLLOW US: