ব্রেকিং নিউজ

রাত ১২:৩৮ ঢাকা, শুক্রবার  ২৭শে এপ্রিল ২০১৮ ইং

আবদুল হামিদ-রাশিদা খানম
রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তাঁর পত্নী রাশিদা খানম

দুঃস্থ ও অসহায় মানুষের পাশে থাকুন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ধর্মীয় উগ্রবাদ প্রতিরোধে এবং দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি বলেন, বর্তমানে ধর্মীয় উগ্রবাদ বিশ্ব শান্তির জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, মানবতাই ধর্মের শাশ্বত বাণী। কোনো ধর্মই সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্রবাদ সমর্থন করে না। উগ্রবাদ অসহিষ্ণুতার জন্ম দেয়, সামাজিক শৃঙ্খলার বিঘ্ন ঘটায়।

 মো. আবদুল হামিদ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

হিন্দু সম্প্রদায়ের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে আজ বঙ্গভবনে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

আবদুল হামিদ বলেন, ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আসার আহ্বান জানায়, অন্যায় ও অসত্য থেকে দূরে থাকতে ও মানবতার মুক্তির পথ দেখায়।

রাষ্ট্রপতি বলেন, আমাদেরকে ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি মানবতার সেবায় এগিয়ে আসতে হবে। দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাঙালির চিরকালীন ঐহিত্য। এ ঐতিহ্যকে সম্মিলিতভাবে লালন করতে হবে, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দের বন্ধন সুসংহত করতে হবে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তাঁর পত্নী রাশিদা খানম আজ প্রেসিডেন্ট প্রাসাদে এক সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, সংসদ সদস্যবৃন্দ, কয়েকটি দেশের কূটনীতিকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।