Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:০৮ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

দিল্লী বিধানসভা নির্বাচনে আদমি পার্টির জয়ের সম্ভাবনা

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

ভারতের দিল্লী বিধানসভার নির্বাচন শনিবার শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ভারতের নির্বাচন কমিশন জানায়, নির্বাচনে ভোট পড়ার হার ৭০ শতাংশের বেশি হতে পারে।
বুথ ফেরত ভোটার জরিপে বলা হয়, আম আদমি পার্টি দিল্লীতে সরকার গঠন করবে। বুথ ফেরত জরিপে আরো বলা হয়, নির্বাচনে আম আদমি পার্টি ৩৮, বিজেপি ২৮ ও কংগ্রেস তিন আসন পাবে।
সকাল ৮টায় নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় সন্ধ্যা ৬টায়। নির্বাচনে ৭০ আসনের জন্য প্রতিদ্বন্দ্বী ছিলেন ৬৩ নারীসহ ৬৭৩ জন।
নির্বাচন কমিশন আগামি মঙ্গলবার নির্বাচনের ফল প্রকাশ করবে।
নির্বাচনে মোট ১২ হাজার ১৭৭টি ভোট কেন্দ্রের মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়ে উত্তর-পূর্ব দিল্লী (৬৬.৩৭%) আর সবচেয়ে কম ভোট পড়ে দক্ষিণ দিল্লীতে (৬১.৭%)।
নির্বাচনে বিজয়ার ব্যাপারে আশাবাদী বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কিরন বেদী জনগণকে বিপুল সংখ্যায় বেরিয়ে এসে ভোট দেয়ার আহ্বান জানিয়েছিলেন।
তিনি বলেন, ‘আজ এক ঐতিহাসিক দিন। আজ দিল্লীবাসীকে সিদ্ধান্ত নিতে হবে, তারা কোন্ ধরনের দিল্লী চান- একটি স্বচ্ছ দিল্লী, নিরাপদ দিল্লী, একটি সমর্থ দিল্লী, নারীকে সম্মান করে এমন দিল্লী- না অন্য কিছু। নারীকে সম্মান জানানোই দিল্লীকে সম্মান জানানো। আমি সকল জনগণকে ভোট দিতে আসার আহ্বান জানাই।’
বিজয়ে ব্যাপারে আশাবাদী আম আদমি পার্টির অরবিন্দ কেজরিয়াল। বি কে দত্ত কলোনিতে ভোট দেয়ার পর তিনি বলেন, ‘আমার বিশ্বাস নির্বাচনে আম আদমি পার্টিই জিতবে এবং দিল্লীতে সরকার গঠন করবে।’