ব্রেকিং নিউজ

সকাল ১১:২৪ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট

দাবি আদায়ে সহিংসতা অযৌক্তিক: বার্নিকাট

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে সংলাপের ব্যাপারে মার্কিন যুক্তরাষ্ট্র আশাবাদী জানিয়ে ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট বলেছেন, তবে এদেশের জনগণ ও রাজনৈতিক দলগুলোকেই সেই সুযোগ সৃষ্টি করতে হবে। প্রয়োজনে যুক্তরাষ্ট্র সহায়তা করতে পারে। এছাড়া যেকোন দাবি আদায়ে সহিংসতা অযৌক্তিক বলে মন্তব্য করেন তিনি।
মঙ্গলবার ঢাকাস্থ আমেরিকান সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত এ কথা বলেন। বাংলাদেশে আসার পর এটাই তার প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন।
বার্নিকাট বলেন, বাংলাদেশের রাজনৈতিক সহিংসতায় আমেরিকা উদ্বিগ্ন।গণতান্ত্রিক বাংলাদেশে এর কোন যৌক্তিতা নেই।  এ সহিংসতা বন্ধ হওয়া দরকার।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, চলমান সংকট নিরসনের লক্ষ্যে সংলাপের উদ্যোগ এদেশের রাজনৈতিক দল ও মানুষকেই নিতে হবে।  তিনি বলেন, বাংলাদেশিরাই চলমান সমস্যার সমাধান করতে পারবে। তবে যদি কোনো সহযোগিতা চাওয়া হয়, যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায় এ জন্য তৈরি আছে।

বার্নিকাট বলেন, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করার দায়িত্ব সরকারের। জনগণ সরকারকে সাহায্য করতে পারে মাত্র। মার্কিন যুক্তরাষ্ট্র কোন রাজনৈতিক দল নয়, এদেশের জনগণের সঙ্গে রয়েছে বলেও জানান তিনি।
মধ্যপ্রচ্যে আইএস দমনে যুক্তরাষ্ট্র যে জোট করেছে বাংলাদেশ সেই জোটের অংশিদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মার্কিন রাষ্ট্রদূত।