ব্রেকিং নিউজ

রাত ৮:১০ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

দল ভাঙ্গাগড়ার রাজনীতি আওয়ামী লীগ করে না : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ দল ভাঙ্গাগড়ার রাজনীতি করে না। জনগণের ক্ষমতায় বিশ্বাস করে।
আজ শুক্রবার বিকেল সুপ্রিমকোর্ট বার এ্যাসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)-এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।
সংগঠনের কো-চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদের সভাপতিত্বে সভায় বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান সেকেন্দার আলী, বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের প্রেসিডেন্ট শেখ শহিদুজ্জমান, রিপাবলিকান পার্টির সভাপতি বজলুর রহমান আমিনী, বাংলাদেশ আওয়ামী পার্টির সভাপতি আমানউল্লাহ শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।
মোহাম্মদ নাসিম বলেন, প্রতিহিংসার রাজনীতি আমরা করি না। আমরা দেশের জনগণের ক্ষমতায় বিশ্বাস করি, তাই আমরা চাই জনগণের ইচ্ছায় দেশ চলবে। আমরা কোন দল বা জোটকে ভাঙ্গতে চাই না।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণের আহবান জানিয়ে তিনি বলেন, আপনার দল গোছান নির্বাচনের জন্য প্রস্তুত হন। ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে জাতীয় সংসদ নির্বাচন হবে। গণতান্ত্রিক রাজনৈতিক ব্যবস্থায় নির্বাচনের বিকল্প কিছু হতে পারে না।
বিএনপির সাথে কোন ধরনের সমঝোতা হবে না জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি-জামাতের সাথে কোন ধরনের সমঝোতা হতে পারে না। যখন আলোচনা জন্য আমরা তাদের ডেকেছিলাম তখন তারা আসেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে বেগম জিয়াকে টেলিফোন করে গণভবনে দাওয়াত করেছিলেন, কিন্তু তিনি আসেননি। এখন আলোচনার কথা বলে লাভ হবে না।
বিএনএ নেতৃবৃন্দের উদ্দেশ্যে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র বলেন, বিএনপি-জামাতের জ্বালাও -পোড়াও চান না বলেই আপনারা ২০ দলীয় জোট থেকে বের হয়ে এসেছেন। বিভিন্ন মানুষের বিভিন্ন মত থাকতে পারে, তবে সবাইকে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে মানতে হবে। আমরা সবাই নৈরাজ্য-জ্বালাও-পোড়াও এর বিরুদ্ধে। এ সময়ে তিনি বিএনএ জোটকে আরও শক্তিশালী করতে নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
গত ৫ জানুয়ারি নির্বাচন এবং নির্বাচন পরবর্তী সরকারের ১বছর পূর্তি উপলক্ষে বিএনপি-জামায়াতের অবরোধ-হরতালের সহিংস চিত্র তুলে ধরে বিএনপি নেত্রী খালেদা জিয়ার উদ্দেশ্যে নাসিম বলেন, বেগম জিয়া আপনি কি পেলেন, বলেন? আপনার বিএনপি এখন ছিন্নভিন্ন হয়ে যাচ্ছে। দল এখন খান খান হয়ে যাচ্ছে। মানুষের বদদোয়া আর প্রতিহিংসা ছাড়া কিছুই পান নাই। আপনি বলেছিলেন শেখ হাসিনার অধীনে নির্বাচন করবেন না, কিন্তু পৌরসভা নির্বাচনে নাকে খত দিয়ে ধানের শীষ নিয়ে তাঁর অধীনেই নৌকার বিরুদ্ধে নির্বাচন করলেন? তাহলে কেন আন্দোলনের নামে মানুষ হত্যা করলেন। নেতাকর্মীদের কষ্ট দিলেন।