Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১৮ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

দল পুনর্গঠন নিয়ে খালেদা-ফখরুলের একান্ত বৈঠক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে জামিনে মুক্তি পাওয়া দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দীর্ঘ প্রায় ২ ঘণ্টা বৈঠক হয়েছে। জামিনে মুক্তির পরের দিন বুধবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে দলের বিশ্বস্ত একটি সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, দল পুনর্গঠনের ঘোষণা দিলেও মূলত বিএনপি চেয়ারপারসন মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতাদের জামিনে মুক্তির অপেক্ষায় ছিলেন। মঙ্গলবার জামিনে মুক্তি পাওয়া বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ওই দিনই ভর্তি হন গুলশানের ইউনাইটেড হাসপাতালে। সেখান থেকে পরদিন রাত সোয়া ১১টার দিকে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে যান তিনি।
জানা গেছে, খালেদা জিয়া এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বৈঠকে সাংগঠনিক নানা বিষয় নিয়ে আলোচনা হয়। কোন প্রক্রিয়ায় দল পুনর্গঠন করা হবে তা নিয়েও আলোচনা হয় দুজনের মধ্যে।
সূত্র জানায়, ইতিমধ্যে দলের স্থায়ী কমিটির তিনজন, দুজন ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের তিন উপদেষ্টা, একজন যুগ্ম মহাসচিবসহ দলের ঘনিষ্ঠ সাংবাদিক এবং শিক্ষকদের দল পুনর্গঠনের রূপরেখা তৈরি করতে দায়িত্ব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পৃথকভাবে এসব নেতাদের রূপরেখার প্রস্তাবনা দলের ভারপ্রাপ্ত মহাসচিবের কাছে জমা পড়বে। পরে দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত রূপরেখা তৈরি করা হবে।