শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৩ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

দলীয় মনোনয়ন ফরম নিলেন না রিজভী

একাদশ জাতীয় নির্বাচনে প্রার্থী হচ্ছেন না বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। শুক্রবার ছিল বিএনপির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন।

নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে রুহুল কবির রিজভী গণমাধ্যমকে জানান, শেখ হাসিনা সরকারের অধীনে ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে তিনি নির্বাচনে অংশ নেবেন না।

দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষদিনেও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ছিল উৎসবমুখর। শুক্রবার সপ্তাহিক ছুটির দিনে ঢাক-ঢোল-বাঁশি বাজিয়ে মনোনয়ন ফরম পূরণ করে জমা দেন দলটির সম্ভাব্য প্রার্থীরা।

এ সময় খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের সাজা বাতিলসহ তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার দাবি সংবলিত বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড নেতাকর্মীদের হাতে শোভা পায়।

এদিকে কাল থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু করবে বিএনপি।চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

সোমবার থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা ও জমা দেয়ার কাজ শুরু করে বিএনপি। শুক্রবার শেষ দিনে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, তারা জমাও দিয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম কিনে ইতোমধ্যে জমা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থায়ী কমিটির প্রায় সবাই এর মধ্যে মনোনয়ন ফরম নিয়েছেন।

কারাবন্দি বেগম খালেদা জিয়ার পক্ষেও তিনটি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া ৭ এর মনোনয়ন ফরম কেনা হয়েছে খালেদা জিয়ার জন্য। তবে, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্য কোনো মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়নি। বর্তমানে তিনি লন্ডনে অবস্থান করছেন।

ছাত্রজীবনে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত সংসদের নির্বাচিত ভিপি ছিলেন রিজভী। ছাত্রদলের সভাপতি নির্বাচন করেছিলেন তিনি।