Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৩১ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

দগ্ধ পরীক্ষার্থীর চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

২০-দলীয় জোটের হরতাল অবরোধ চলাকালে বোমার আঘাতে গুরুতর আহত এসএসসি পরীক্ষার্থী মিনহাজুল ইসলাম অনিকের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নত চিকিৎসার জন্য অনিককে বিদেশ নেয়ার ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেন তিনি।
গত ৫ জানুয়ারি বিকেল সাড়ে চারটার দিকে ফেনি শহরের খেজুর চত্বর এলাকায় মুখোশধারী দুর্বৃত্তদের ছোঁড়া বোমার আঘাতে আহত হন মিনহাজুল ইসলাম অনিক।
বোমায় অনিকের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় তার চোখ। তিনি ডান চোখে দেখতে পান না। বাম চোখে অল্প দেখতে পারেন।
প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডা. জুলফিকার লেনিন অনিককে দেখতে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে যান। সেখানে তিনি অনিকের খোঁজ-খবর নেন।
প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান। প্রধানমন্ত্রী অনিকের চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছেন। অনিককে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য পাসপোর্ট তৈরীসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী।
৫ জানুয়ারি আহত অনিককে প্রথমে ফেনি আধুনিক সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হয়। পরে চোখের চিকিৎসার জন্য তাকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে নেয়া হয়।
অনিক এ সময় প্রাইভেট পড়া শেষে বাসায় ফিরছিলেন। ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিলো অনিকের। কিন্তু গুরুতর আহত হওয়ায় তার পরীক্ষায় অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়ে।