ব্রেকিং নিউজ

রাত ৮:৫২ ঢাকা, মঙ্গলবার  ২৩শে অক্টোবর ২০১৮ ইং

ফাইল ফটো

“দক্ষ ও যোগ্য লোক দিয়েই প্রশাসন চলছে”

জন প্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, প্রশাসনকে দলীয়করণে বিশ্বাস করে না সরকার, প্রতিটি ক্ষেত্রে দক্ষ ও যোগ্য লোক দিয়েই প্রশাসন পরিচালনা করা হচ্ছে।
তিনি বলেন, ‘প্রশাসনে দলীয়করণে আমরা বিশ্বাস করি না। হবেও না। যে যেমন যোগ্য, তাকে সেভাবে মূল্যায়ন করা হবে। আমরা সম্পূর্ণ নিরপেক্ষভাবে, যেখানে যার যোগ্যতা আছে সেখানে তার কাজ করার সুযোগ দেওয়ায় বিশ্বাসী।’
সৈয়দ আশরাফ সোমবার দুপুরে সচিবালয়ে জন প্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ের পূর্বে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই কথা বলেন।
গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পান তিনি। কিন্তু শুক্রবার থেকে রোববার পর্যন্ত ঈদের ছুটি থাকায় সোমবার সচিবালয়ে নিজের মন্ত্রণালয়ে প্রথম অফিস করেন মন্ত্রী।
সৈয়দ আশরাফ সোমবার বেলা আড়াইটার দিকে মন্ত্রণালয়ে উপস্থিত হলে জনপ্রসাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
নতুন মন্ত্রী পরে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেন। সিনিয়র সচিব কামাল আব্দুল নাসের চৌধুরীসহ কর্মকর্তারাও সভায় উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের ঈদের শুভেচ্ছা জানিয়ে জন প্রশাসনমন্ত্রী বলেন, এ মন্ত্রণালয়ে তিনি প্রথমবারের মতো দায়িত্ব পালন করছেন। এর আগে স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং আরও আগে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। জন প্রশাসন মন্ত্রণালয় একটি নতুন জায়গা। এখানে তিনি কাজের মাধ্যমে শিখবেন, অভিজ্ঞতা অর্জন করবেন এবং সেভাবে সামনের দিকে এগোবেন।