ব্রেকিং নিউজ

রাত ৮:৩১ ঢাকা, মঙ্গলবার  ২১শে আগস্ট ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দক্ষিণাঞ্চলে ‘শেখ হাসিনা ক্যান্টনমেন্ট’ উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে এখানে নবনির্মিত ‘শেখ হাসিনা ক্যান্টনমেন্ট’ উদ্বোধন করেছেন।

প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উপকূলীয় জেলার দুমকি উপজেলার লেবুখালীতে পায়রা নদীর তীরে ফলক উন্মোচনের মাধ্যমে এই ক্যান্টনমেন্টের উদ্বোধন করেন।

তিনি সপ্তম পদাতিক ডিভিশনের বিশেষ সদর দফতরসহ ১১ সদর দফতর এবং ইউনিটে জাতীয় পতাকা উত্তোলন করেন।

মন্ত্রীবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, তিন বাহিনী প্রধানগণ, কূটনীতিক, সাবেক সেনাবাহিনী প্রধানগণ এবং সিনিয়র সরকারি কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। শেখ হাসিনা একই স্থান থেকে ফলক উন্মোচনের মাধ্যমে পটুয়াখালী জেলায় ১৪টি উন্নয়ন প্রকল্প এবং অন্যান্য প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনকৃত প্রকল্পগুলো হলো- ৫০ শয্য বিশিষ্ট পটুয়াখালী ডায়াবেটিক হাসপাতাল, মির্জাগঞ্জে ১০ শয্যা বিশিষ্ট দেউলি মা ও শিশু কল্যাণ হাসপাতাল, বাউফল উপজেলায় সাবুপুরা ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল, সরকারি শিশু পরিবারের নবনির্মিত ছাত্রাবাস, কাজী আবুল কাশেম স্টেডিয়াম, দশমিনা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, কলাপাড়া উপজেলার পশ্চিম চাকমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, কলাপাড়া উপজেলার পশ্চিম ডালবুগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, হোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, কলাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, গলাচিপা মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্স, পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের ডিজিটাল পাবলিসিটি স্কিন এবং শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স মিলনায়তন।

এছাড়া তিনি কলাচিপা উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের সম্প্রসারণ এবং হল ঘর নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

এরআগে প্রধানমন্ত্রী দিনব্যাপী বরিশাল ও পটুয়াখালী জেলা সফরে এখানে পৌঁছে শেখ হাসিনা সেনানিবাসসহ ৫৪ টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ৩৪ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

শেখ হাসিনা বিমান বাহিনীল একটি হেলিকপ্টারে সকাল সোয় ১১ টায় পটুয়াখালী জেলার ডুমকী উপজেলার লেবুখালিতে পৌঁছান।

লেবুখালি থেকে তিনি বরিশালে যাবেন এবং নগরীর বঙ্গবন্ধু উদ্যোন থেকে ৭৪টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বরিশাল সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই স্থানে বিকেলে আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দিবেন।

গত ৩০ জানুয়ারি থেকে শেখ হাসিনা দেশব্যাপী নির্বাচনী প্রচার শুরু করেন।