ব্রেকিং নিউজ

দুপুর ১:৫৭ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ফাইল ফটো

‘ত্রাণ বিতরণে অনিয়ম সহ্য করা হবে না’- মন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, ত্রাণ বিতরণে কোন প্রকার অনিয়ম সহ্য করা হবে না। সরকারের হাতে পর্যাপ্ত ত্রাণসামগ্রী রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বানভাসি মানুষের কষ্ট লাঘবে সকলের ঘরে-ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে হবে।

তিনি আজ সোমবার টাঙ্গাইলের কালিহাতিতে যমুনা নদীর তীরে আশ্রয় নেয়া বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে একথা বলেন।

স্থানীয় সংসদ সদস্য সানোয়ার হোসেন, মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহমেদ, দুর্যোগ ব্যবস্থাপনা টাঙ্গাইল জেলার ত্রাণ বিতরণ মনিটরিং টিমের সদস্য ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যব্রত সাহা, জেলা প্রশাসক মাহবুব হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, প্রাকৃতিক নিয়মে বন্যা হবে। তবে বন্যায় যাতে কোন মানুষ কষ্ট না পায় সেজন্য সরকারিভাবে তদারকি করা হয়,এখনো হচ্ছে।

মন্ত্রী টাঙ্গাইল জেলার বন্যার্তদেও জন্য নতুন করে ২০০ মেট্রিক টন চাল ও নগদ ২০ লাখ টাকা বরাদ্দ করেন।

এর আগে এ জেলার জন্য ২১০ মেট্রিক টন চাল ও ১২ লাখ টাকা বরাদ্দ করা হয়েছিল।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া দেশের মধ্য ও উত্তরাঞ্চলের বন্যা-কবলিত এলাকাসমূহ সরজমিনে পরিদর্শনের লক্ষ্যে তিন দিনের সফরে আজ সকালে ঢাকা ত্যাগ করেন।

তিনি সড়ক পথে প্রথমে মানিকগঞ্জ জেলার শিবালয়ে যান এবং এ উপজেলার জাফরগঞ্জে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। মন্ত্রী এ সময় বানভাসি মানুষের সাথেও কথা বলেন।

তিনি মানিকগঞ্জ জেলার বন্যার্ত মানুষের জন্য নতুন করে ২০০ মেট্রিক টন চাল ও নগদ ২০ লাখ টাকা বরাদ্দ করেন। এর আগে এ জেলার জন্য ১৭৫ মেট্রিকটন চাল ও ১২ লাখ টাকা বরাদ্দ করা হয়েছিল। স্থানীয় সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মানিকগঞ্জ জেলার ত্রাণ বিতরণ মনিটরিং টিমের সদস্য ও সরকারের অতিরিক্ত সচিব সাজ্জাদ কবির, জেলা প্রশাসক রাশেদা ফেরদৌসি এ সময় উপস্থিত ছিলেন।

ত্রাণ মন্ত্রী মানিকগঞ্জ থেকে সড়ক পথে টাঙ্গাইল জেলার কালিহাতিতে যান এবং ত্রাণ বিতরন করেন।

কালিহাতিতে ত্রাণ বিতরণ শেষে বগুড়ায় যাওয়ার পথে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী আজ বিকেওে সিরাজগঞ্জ জেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন।

তিনি আগামীকাল মঙ্গলবার বগুড়া জেলায় ত্রাণ বিতরণ করবেন।