ব্রেকিং নিউজ

সকাল ৬:০১ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

তেলের দাম না কমালে রাজস্ব আয় বাড়বে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে তেলের দাম কমার কোন সম্ভাবনা নেই। আন্তর্জাতিক বাজারের সাথে মিল রেখে তেলের দাম বাড়াতে পারি না উল্লেখ করে তিনি বলেন, এদেশে সবমসয়ই সরকার জ্বালানি তেলে ভর্তুকি দিয়ে থাকে। অর্থমন্ত্রী আজ শুক্রবার বিকেলে সিলেট নগরীর নয়াসড়কস্থ খ্রিস্টান মিশনের পুনঃসংস্কার কাজ উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। তিনি বলেন, ‘আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়লেও বাংলাদেশে সে তুলনায় অনেক কম ছিলো। এখন আন্তর্জাতিক বাজারে কমেছে। কিন্তু এটা বেশিদিন টিকবে না। হঠাৎ করে আবার বেড়ে যেতে পারে। সুতরাং, তেলের দাম কমার আপাতত কোন সম্ভাবনা নেই। দাম না কমালে রাজস্ব আয় বাড়বে বলেও জানান মন্ত্রী।’
পরে মন্ত্রী যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে প্রাক বড়দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
ধর্মপাল বিজয় বিষপ এন.ডি’ ক্রুজ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্যপরিষদ সিলেটের সভাপতি অসিত ভট্টাচার্য্য, স্থানীয় কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ ও শাহানারা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, বিগত ৫ বছর ধরে দেশে শান্তি বিরাজ করছে। ধীরে ধীরে দারিদ্র্য কমেছে। আগামী ৫ বছরও দেশের শান্তি বিরাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন ।
এএমএ মুহিত বলেন, ডিসেম্বর মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ মাসে আমরা লাখো শহীদের জীবনের বিনিময়ে বিজয় অর্জন করেছি।
সকল ধর্মের শান্তিপূর্ণ অবস্থান ও অসাম্প্রদায়িক চেতনায় দেশকে এগিয়ে নিতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।