Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:০৯ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

তৃতীয় ধাপের নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : সিইসি

ধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, বড় ধরনের জানমালের ক্ষয়ক্ষতি ছাড়া এবং প্রথম দুই ধাপের চেয়ে তৃতীয় ধাপের নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে।

তিনি বলেন, ‘তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ইতিবাচক পরিবর্তন এসেছে।’

তৃতীয় ধাপের নির্বাচন শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

কাজী রকিবউদ্দীন বলেন, ‘কোন কোন স্থানে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া বিপুল ভোটারের অংশগ্রহণে নির্বাচন হয়েছে। এবার কিছু সহিংসতা বিচ্ছিন্নভাবে হয়েছে, তবে আগের তুলনায় কম। সব টিভিতেই ব্যাপক ভোটার উপস্থিতি দেখিয়েছে। তৃতীয় ধাপেও নারী ভোটারের উপস্থিতি ভালো ছিলো।’

তিনি বলেন, তৃতীয় ধাপের ৬ হাজার ৭৫টি ভোট কেন্দ্রের মধ্যে বিধিবহির্ভূত হওয়ায় ২৪টি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে। এর আগে ১ম ধাপে ৬৫ ও দ্বিতীয় ধাপে ৩৭টি ভোট কেন্দ্র বন্ধ করা হয়েছিল।

সিইসি বলেন, ‘কোথাও বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। ভোটে যাতে কোন কারচুপি না হয়, সেজন্য আগের রাতে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছিল। একটি কেন্দ্র দখলের সময় দুইজন আনসার আহত হয়েছেন। কারচুপির অভিযোগে দুইজন সহকারী প্রিসাইডিং অফিসারকে বহিষ্কার করা হয়েছে। এ ধাপে সহিংসতা কমাতেও বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছিল। আইন-শৃঙ্খলাবাহিনী প্রধানদের সঙ্গে ইসি বৈঠক করেছে।’

ব্রিফিংকালে অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ, আবু হাফিজ, ইসি সচিবালয়ের সচিব সিরাজুল ইসলাম, পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।