Press "Enter" to skip to content

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ (ধারণা) নিহত ১৭

তুরস্কে অবৈধ অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় নিহতের সংখ্যা ১৫ জন থেকে বৃদ্ধি পেয়ে সর্বশেষ ১৭ জনে দাঁড়িয়েছে, নিহতদের মধ্যে বাংলাদেশিও আছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ৫০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার তুরস্কে পশ্চিমাঞ্চলীয় ভ্যান প্রদেশের ইরানি সীমান্তের কাছে এ দুর্ঘটনা ঘটে। খবর এএফপি, ডেইলি সাবাহ ও রয়টার্স।

ভ্যানের গভর্নর মেহমেত এমিন বিলমেজ দেশটির সরকারি সংবাদ সংস্থা আনাদলুকে বলেন, বাসটি পাহাড়ি সড়কে চলার সময় দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

ইরান সীমান্তের কাছের মুরাদিয়ে জেলা থেকে অবৈধ অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে বাসটি যাত্রা শুরু করেছিল বলে জানিয়েছেন তিনি।

গভর্নর মেহমেত এমিন বিলমেজ বলেন, হতাহতদের পরিচয় শনাক্ত করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। হতাহতরা আফগানিস্তান, পাকিস্তান এবং বাংলাদেশি নাগরিক বলে ধারণা করা হচ্ছে। নিহতদের মধ্যে পাঁচ শিশু রয়েছে। বাসের চালক গোকান সারমাও দুর্ঘটনায় নিহত হয়েছেন।

ইরান-তুরস্ক সীমান্তের ভ্যান প্রদেশ হয়ে ইউরোপের বিভিন্ন দেশে পাড়ি জমায় বিভিন্ন দেশের অবৈধ অভিবাসনপ্রত্যাশীরা। তিনি বলেন, সাধারণত ওই মিনিবাসে ১৭ থেকে ১৮ জনের আসনের ব্যবস্থা আছে। কিন্তু বাসটিতে ৬৭ জন যাত্রীকে তোলা হয়েছিল।

এর আগে বুধবার ভ্যান প্রদেশের বাসকালে জেলায় অভিযান চালিয়ে ২৮৪ অভিবাসনপ্রত্যাশীকে গ্রেফতার করে দেশটির নিরাপত্তাবাহিনী। এদের অধিকাংশই বাংলাদেশ এবং আফগানিস্তানের নাগরিক।

শেয়ার অপশন: