Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৮:৩৮ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

‘তিনি মাথা নিচু করে ঘরে ফিরে গিয়েছেন,’ খালেদাকে-শাজাহান খান

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, বেগম জিয়া বলেছিলেন আন্দোলনে সফলতা আনতে না পারলে ঘরে ফিরে যাবেন না কিন্তু তিনি মাথা নিচু করে ঘরে ফিরে গিয়েছেন। তিনি বলেন, বেগম জিয়া পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার নির্দেশ দিয়ে যে পাপ করেছেন সে কারণে তাকে প্রায়শ্চিত্ত করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ট্রাইব্যুনাল করার ঘোষণা দিয়েছেন। আমরা আশা করি বেগম জিয়ার ট্রাইব্যুনালে বিচার হবে।
মন্ত্রী সোমবার সেগুনবাগিচার একটি চাইনিজ রেস্তোরাঁয় ঢাকায় অবস্থানরত মাদারীপুরের সাংবাদিকদের সংগঠন ‘মাদারীপুর সাংবাদিক সমিতি’ আয়োজিত ইফতার মাহফিল-পূর্ব এক আলোচনা সভায় এ কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপ।
বক্তব্য রাখেন সাংবাদিক নিত্য গোপাল তুতু, সাংবাদিক রেজাউল করিম শাকিল প্রমূখ। সভাপতিত্ব করেন মাদারীপুর জেলা সাংবাদিক সমিতির সভাপতি কামরুজ্জামান মিয়া।
মন্ত্রী শাজাহান খান বলেন, বেগম জিয়া পেট্রোল বোমা মারার নির্দেশ দিয়ে ৯১ জন ড্রাইভার, হেলপার ও ৭ জন পুলিশ, ২ জন বিজিবি সদস্যকে হত্যা করেছেন। হত্যার দায়দায়িত্ব বেগম জিয়াকে নিতে হবে। দেশের মানুষকে রক্ষা করার জন্য শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ নিয়ে আমাদের রাজপথে নামতে হয়েছে।
তিনি বলেন, বেগম জিয়া বলেছিলেন, তার আন্দোলনে সফলতা না এলে ঘরে ফিরে যাবেন না। তিনি মাথা নিচু করে ঘরে ফিরে গিয়েছেন।
তিনি বলেন, প্রতিটি জেলাকে স্ট্রাকচারাল প্লানের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। আমরা গর্বের সাথে বলতে চাই, মাদারীপুর প্রথম এই প্লানের আওতায় এসেছে।
মন্ত্রী বলেন, বিশ্ব ব্যাংক পদ্মা সেতু নির্মাণে টাকা দেয়নি। অথচ বিশ্ব ব্যাংক বলছেÑবাংলাদেশ নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা।
তিনি বলেন, চার-দলীয় জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে মাদারীপুর জেলা অবহেলিত ছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর মাদারীপুর জেলায় যে উন্নয়ন হয়েছে, তা অভাবনীয়। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
মন্ত্রী বলেন, ৯০ বছর পূর্বে স্টিমার তৈরী করা হয়েছিল। আর কেউ স্টিমার তৈরী করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দুটি স্টিমার তৈরী করা হয়েছে। মঙ্গলবার ১০টায় ‘মধুমতি, নামে স্টিমার এবং ‘গোলাম মোস্তফা’ ও ‘কুসুমকলি’ নামে দুটি ফেরি টেলি-কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।