Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:৪৮ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ডাঃ ইমরান এইচ সরকার

তাহলে গোলাম আজমকে বয়স বিবেচনায় আমৃত্যু কারাদন্ডে এত লাফাইছিলেন কেন?

গণজাগরণ মঞ্চের প্রধান নেতা ডাঃ ইমরান এইচ সরকার শনিবার ফেসবুক স্ট্যাটাসে সাংবাদিক শফিক রেহমানের গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ওই স্ট্যাটাসে শফিক রেহমানকে গ্রেফতারের যৌক্তিকতা নিয়ে বিভিন্ন প্রশ্নের অবতারণা করেছেন। এর জবাবে রবিবার সজীব ওয়াজেদ জয় ডাঃ ইমরানের বক্তব্যের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

ডাঃ ইমরান এইচ সরকার শুধু স্ট্যাটাস লিখেছেন, প্রবীণ (৮১ বছর বয়সী) সাংবাদিক শফিক রেহমানের গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। শফিক রেহমানের রাজনৈতিক আদর্শের সাথে আমি একমত নই। ভিন্নমতের হলেই তাকে দমন করার যে নোংরা রাজনৈতিক অপকৌশল, এর একটা অবসান চাই।দেশে যখন একের পর এক মানুষ খুন হচ্ছে, লেখক-প্রকাশক-বিদেশী থেকে শুরু করে মসজিদ-মন্দিরে ঢুকে মুয়াজ্জিন-পুরোহিতকে হত্যা করা হচ্ছে তখন খুনীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে অপহরণের বায়বীয় অভিযোগে এমন একজন প্রবীণ সাংবাদিককে গ্রেফতার সত্যিই হতাশাজনক।

এরপরে ডাঃ ইমরান এইচ সরকার শুধু স্ট্যাটাস লিখেই ক্ষান্ত হননি। তার ফেসবুক অনুসারীদের প্রশ্নের জবাব দিতে গিয়েও নুতুন করে কিছু প্রশ্নের অবতারণা করেন এবং সরকারের তীব্র সমালোচনাও করেছেন।

সরকারের সমালোচনা করতে গিয়ে এক অনুসারীর প্রশ্নের জবাবে বলেছেন, দেশে একেরপর এক যে মানুষ খুন হচ্ছে খুনিদের ধরা হচ্ছে না কেন? এই যে ব্যাংক থেকে এতোগুলো টাকা লুট হলো, কই কাউকে তো ধরা হলো না! তনুসহ একটার পর একটা খুন-ধর্ষণ চলছে, খুনি-ধর্ষকদের ধরছে না কেন? ও আচ্ছা, শফিক রেহমান তো তার চেয়েও বড় ক্রিমিনাল, তাইনা?  আজব ব্যাপার! ফাজলামির একটা সীমা আছে!

স্ট্যাটাসের প্রেক্ষিতে আর একজন ‘অনুসারী স্বপন শিকদার’ ডাঃ ইমরান এইচ সরকারের কাছে (কমেন্টসে) প্রশ্ন রেখে জানতে চেয়েছেন যে, শফিক রেহমানের বয়স ৮১ বছর তাকে গ্রেফতার করা সরকারের উচিত হয়নি। তাহলে গোলাম আজম কে বয়স বিবেচনায় আমৃত্যু কারাদন্ড দিলে এত লাফাইছিলেন কেন?

প্রশ্নের উত্তরে ডাঃ ইমরান এইচ সরকার বলেছেন, প্রথমত শফিক রেহমান রাজাকার নন। এমনকি কোনো মানুষ খুনের দায়েও তাকে ধরা হয়নি। আচ্ছা, সরকার সবচেয়ে বড় রাজাকারের বিচারেও বয়স বিবেচনা করলো অথচ এই সামান্য ব্যাপারে কেন নয়, এ প্রশ্ন আসেনি আপনার মনে?

নিম্নে পাঠকদের সুবিধার্থে স্ট্যাটাসটি ও স্ট্যাটাসের কমেন্টস এর কিছু প্রশ্ন -উত্তর নিম্নে হুবহু তুলে ধরা হলঃ

 
Dr. Imran H Sarker

প্রবীণ (৮১ বছর বয়সী) সাংবাদিক শফিক রেহমানের গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। শফিক রেহমানের রাজনৈতিক আদর্শের সাথে আমি একমত নই। ভিন্নমতের হলেই তাকে দমন করার যে নোংরা রাজনৈতিক অপকৌশল, এর একটা অবসান চাই।

দেশে যখন একের পর এক মানুষ খুন হচ্ছে, লেখক-প্রকাশক-বিদেশী থেকে শুরু করে মসজিদ-মন্দিরে ঢুকে মুয়াজ্জিন-পুরোহিতকে হত্যা করা হচ্ছে তখন খুনীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে অপহরণের বায়বীয় অভিযোগে এমন একজন প্রবীণ সাংবাদিককে গ্রেফতার সত্যিই হতাশাজনক।

আমি প্রত্যাশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং প্রতিপক্ষকে দমনের চেয়ে দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের দিকে মনোযোগী হবে।

Dr. Imran H Sarker's photo.
Dr. Imran H Sarker যারা শফিক রেহমানকে অপরাধী অপরাধী করছেন, তাদের কাছে প্রশ্ন, উনি কতো বড় অপরাধী? নিশ্চয়ই বিরাট বড় ক্রিমিনাল, তাইনা? মহা আয়োজন করে তো গ্রেফতার করা হলো!আচ্ছা, দেশে একেরপর এক যে মানুষ খুন হচ্ছে খুনিদের ধরা হচ্ছে না কেন? এই যে ব্যাংক থেকে এতোগুলো টাকা লুট হলো, কই কাউকে তো ধরা হলো না! তনুসহ একটার পর একটা খুন-ধর্ষণ চলছে, খুনি-ধর্ষকদের ধরছে না কেন? ও আচ্ছা, শফিক রেহমান তো তার চেয়েও বড় ক্রিমিনাল, তাইনা? আজব ব্যাপার! ফাজলামির একটা সীমা আছে!

 

Dr. Imran H Sarker আপনি না দেখলে আমার কি করনীয়? আমি তো প্রতিবাদ করেছি, এমনকি রাজপথেও নেমেছি। আপনি নামলেন না কেন? দেশটা কি আমার একার নাকি? @মিলন

 

Dr. Imran H Sarker
Dr. Imran H Sarker আপনার সঙ্গে আমি একমত হতে পারবো না কিন্তু আমার সঙ্গে দ্বিমত পোষণ করার যে অধিকার আপনার আছে, সে অধিকার প্রতিষ্ঠা করার জন্য প্রয়োজন হলে আমি জীবন দিতেও প্রস্তুত।– ভলতেয়ার

 

63 Replies · 33 mins
Dr. Imran H Sarker
Dr. Imran H Sarker প্রথমত আমার সাথে সবার সব বিষয়ে একমত হবার দরকার নেই। আমি যাদের মত প্রকাশের স্বাধীনতার জন্য লড়াই করি, তাদের সবকিছুর সাথে একমত এমনটাও নয়। বরং এমন অনেকের জন্য লড়াই করেছি যাদের বক্তব্যের সাথে সম্পূর্ণ দ্বিমত পোষণ করি। তাহলে কেন লড়াই করি? কারন আমি এমনকি প্রতিপক্ষের মত প্রকাশের স্বাধীনতায়ও বিশ্বাস করি।এই যে আমি যে খুন-ধর্ষণের বিচারের দাবীতে রাজপথে সোচ্চার, তাদের প্রত্যেকের সাথে কি আমি একমত ছিলাম? না, মোটেও না। বরং অনেকের সাথেই আমার পরিস্কার দ্বিমত ছিল। কিন্তু আমি মনেকরি, একজন মানুষ হত্যার বিচার চাইতে তার সাথে একমত হবার দরকার নেই। তেমনি, একজন মানুষের প্রতি কোনো অন্যায়ের সমালোচনা করতেও তার সাথে একমত হবার দরকার নেই। ধন্যবাদ।

 

17 Replies · 1 hr
Dr. Imran H Sarker
Dr. Imran H Sarker এটা জাস্টিস ডিপার্টমেন্টের রিপোর্ট। কোথাও তো শফিক রেহমানের নাম দেখলাম না। ঘটনা কি?https://www.justice.gov/…/former-fbi-special-agent…

Department of Justice Office of Public Affairs FOR IMMEDIATE RELEASE Monday, September 14, 2015 Former FBI Special Agent Sentenced to Five Years in Bribery Scheme A former FBI special agent was sentenced today to serve five years in prison, to be served consecutively with a 10 year federal sentence…
justice.gov
Like · Reply · 103 · 22 hrs

 

9 Replies · 1 hr
Swapon Shikder
Swapon Shikder শফিক রেহমানের বয়স ৮১ বছর তাকে গ্রেফতার করা সরকারের উচিত হয়নি।তাহলে গোলাম আজম কে বয়স বিবেচনায় আমৃত্যু কারাদন্ড দিলে এত লাফাইছিলেন কেন?

 

Dr. Imran H Sarker
Dr. Imran H Sarker প্রথমত শফিক রেহমান রাজাকার নন। এমনকি কোনো মানুষ খুনের দায়েও তাকে ধরা হয়নি।আচ্ছা, সরকার সবচেয়ে বড় রাজাকারের বিচারেও বয়স বিবেচনা করলো অথচ এই সামান্য ব্যাপারে কেন নয়, এ প্রশ্ন আসেনি আপনার মনে?

 

Kamrul Islam Rasel
Kamrul Islam Rasel একমত হতে পারলামনা ভাই।
শফিক রেহমানের পক্ষে আপনার অবস্থান!!!!!!!!!
অবাক ই হলাম ১০০%…..!!!!See more

 

Dr. Imran H Sarker
Dr. Imran H Sarker আমার অবস্থান শফিক রেহমানের পক্ষে নয়, ভিন্নমত দমনের নোংরা অপরাজনীতির বিরুদ্ধে।