ব্রেকিং নিউজ

রাত ১:১৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

‘তাল গাছ আমাদের শর্ত দিলে সংলাপ সফল হবে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাষ্ট্রপ্রতির আহবানে সাড়া দিয়ে সংলাপে অংশ নিতে যাওয়ার জন্য বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে। সংলাপে অংশগ্রহণের জন্য তারা রাষ্ট্রপ্রতির কাছে যাচ্ছেন। কিন্তু ২০১৪ সালের ৫ জানুয়ারির আগে শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে গণভবনে সেই সংলাপে অংশ গ্রহণ করলে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাস অন্যরকম হতে পারতো।

ওবায়দুল কাদের আজ রোববার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এই আলোচনা সভার আয়োজন করে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ ও মতিউর রহমান মতি, নারী বিষয়ক সম্পাদিকা উম্মে রাজিয়া কাজল, সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপু ও সাজ্জাদ সাকিব বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপিকে উদার মনভাব নিয়ে সংলাপে অংশগ্রহণের আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সংলাপে আসতে হলে বিএনপিকে উদার মনভাব নিয়ে আসতে হবে। বিএনপি যদি মনে করে বিচার মানি, তাল গাছ আমাদের। তাহলে সংলাপ সফল হবে না।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিগত সময়ে সংসদ চলাকালে বিএনপির সদস্যরা ১৬৯ দিনের মধ্য ৪৫ দিন, আর খালেদা জিয়া ৫ দিন অংশ নিয়েছিলেন। যারা সংসদে ঠিক মত উপস্থিত হয় না তারা কি আসলে গণতন্ত্র চায়? তারা আসলে চায় ক্ষমতা। কিন্তু পিছন দরজা দিয়ে ক্ষমতায় যাওয়া যাদের মানুষিকতা তাদের জনসমর্থন সংকোচিত হবে।