ব্রেকিং নিউজ

রাত ১:২৫ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

“তারেক রহমান নিজে থেকে কিছু বলেননি”

তারেক রহমান নিজে থেকে কিছু বলেননি,  মামলা দিয়ে নয়, রাজনৈতিক নেতাদের বক্তব্যের প্রতিবাদ রাজনৈতিকভাবেই হওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপি মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।
বিএনপির সিনিয়ির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা দেয়ার সমালোচনা করে বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
তারেক রহমানের বক্তব্য খণ্ডন না করে আইনের আশ্রয় নেয়ায় নিন্দা জানিয়ে ড. আসাদুজ্জামান বলেন, এটা অন্যায়, অগণতান্ত্রিক ও সভ্যতা বিবর্জিত। রাজনৈতিক নেতাদের বক্তব্যের প্রতিবাদ, সমালোচনা রাজনৈতিকভাবেই হওয়া উচিত।
তিনি বলেন, তারেক রাহমানের বক্তব্যকে কেন্দ্র করে মামলা এবং তার প্রেক্ষিতে ‘সেডিশন’র চার্জ গঠনের বিপরীতে রাজনৈতিক যুক্তি, প্রতিবাদ ও সমালোচনা ও বিতর্কই প্রত্যাশিত ছিল। কিন্তু বিষয়টি আইন আদালতের অঙ্গনে নিয়ে যাওয়ার অর্থ হলো- তার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র।
রাজনৈতিক নেতারা রাজনীতি প্রসঙ্গে নানা ধরনের বক্তব্য দিয়ে থাকেন উল্লেখ করে বিএনপি মুখপাত্র বলেন, এ ধরনের বক্তব্য প্রতিপক্ষের প্রতি সমালোচনাও থাকে, এই উপমহাদেশে এটা নতুন কিছু নয়।
বর্তমানে ক্ষমতাসীন সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই রাজনৈতিক প্রতিপক্ষকে প্রশাসনিকভাবে হয়রানির অপচেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
ড. আসাদুজ্জামান বলেন, তারেক রহমান যে বক্তব্য দিয়েছেন, তা তিনি নিজে থেকে কিছু বলেননি। বাংলাদেশের মুক্তিযুদ্ধের পূর্বাপর পরিস্থিতির ওপর প্রকাশিত বিভিন্ন নিবন্ধ, পুস্তক এবং রেফারেন্স দিয়ে তিনি বক্তব্য রেখেছিলেন।
ঈদের দিন বিকাল ৪টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।
এতে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসূফ, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোমেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।