ব্রেকিং নিউজ

সকাল ৮:০৫ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

তারেককে দেশে ফেরানোর ব্যবস্থা হচ্ছে

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরানোর ব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
আইনমন্ত্রী বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ও একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় পলাতক আসামি তারেক রহমান। এসব মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি আছে। এ ছাড়া মিডিয়ায় তারেকের বক্তব্য প্রচারেও নিষেধাজ্ঞা দিয়েছেন উচ্চ আদালত। আনিসুল হক বলেন, তারেক রহমানের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা আছে। তাকে গ্রেপ্তারের বিষয়ে আদালদের আদেশ রয়েছে। আদেশ বাস্তবায়নের জন্য পদক্ষেপ নেওয়া হবে।
একই সঙ্গে পলাতক সকল যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু হত্যার আসামিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে সচেষ্ট ভূমিকা রয়েছে বলেও উল্লেখ করেন আনিসুল হক। বিএনপির সাথে আলোচনার বিষয়ে তিনি বলেন, যারা সন্ত্রাস করে, বোমা মেরে ভীতি সৃষ্টি করে তাদের সাথে আলোচনার কোনো সুযোগ নেই। তালেবানদের সাথে যদি আলোচনা করা না যায়, তাহলে সন্ত্রাস সংগঠনদের সাথেও আলোচনা হবে না জানান আইনমন্ত্রী। তিনি বলেন, অনেকেই আলোচনার কথা বলছেন। কিন্তু আলোচনার বিষয় কি হবে, তা বলা হয়নি।