Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৩২ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

তারেক পাগলের প্রলাপ বকছেন

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তারেক রহমান বিদেশে বসে পাগলের প্রলাপ বকছেন।
তিনি বলেন, বাংলাদেশে ঢুকতে হলে ইতিহাস বিকৃতির কারণে তাকে তওবা করে ঢুকতে হবে।
তিনি আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত ‘মহান বিজয় দিবস-২০১৪’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃকায় এসব কথা বলেন।
ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা এই আলোচনা সভার আয়োজন করে।
এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদ, সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও ছাত্রলীগের সাবেক সভাপতি এ কেএম এনামুল হক শামীম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক গোলাম সারওয়ার কবীর।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ এম শরীফুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন জবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম।
অন্যানোর মধ্যে বক্তৃতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মাদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি জিয়াউল হক জিয়া প্রমুখ।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, ২০১৯ সালের আগে আর কোন নির্বাচন নয়। খালেদা জিয়াকে জনগণের কাছে ক্ষমা চেয়ে আগামী নির্বাচনে আসতে হবে বলে তিনি উল্লেখ করেন।
আমাদের বিজয় একদিনে অর্জিত হয়নি উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত মানুষ অনেক কষ্ট, আন্দোলন, সংগ্রাম ও আত্মত্যাগের বিনিময়ে দেশ স্বাধীন করেছিল। এরপর আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে জঙ্গীবাদ নির্মূল ও মানবতা বিরোধী অপরাধের দায়ে জড়িতদের বিচার কার্যক্রম শুরু করেন।
তৎকালীন জগন্নাথ কলেজের ঐতিহাসিক ভূমিকার কথা উল্লেখ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখলকৃত হলসমূহ উদ্ধারে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।
সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন,উপ-মহাদেশের সবচেয়ে প্রাচীনতম ছাত্র সংগঠন হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগ বঙ্গবন্ধুর নিজ হতে গড়া একটি সংগঠন। জাতির পিতা বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়েই ছাত্রলীগ স্বাধীনতা যুদ্ধ করেছে এবং দেশ স্বাধীন করেছে।
বঙ্গবন্ধুকে নিয়ে যারা কুটক্তি করে তাদের অনেক দুঃসাহস, যেটা আরেকটি ষড়যন্ত্রের পূর্বাভাস বলে তিনি উল্লেখ করেন।
সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, খালেদা জিয়া দেশের ছাত্র-সমাজকে কলঙ্কিত করেছে। একই সঙ্গে বিএনপি দেশকে দ্বিধা বিভক্তও করেছে।
উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিভিন্ন সংগঠন দেশে অপতৎপরতা চালাচ্ছে। তাদের কঠোর হস্তে দমন করতে হবে।
আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম বলেন,১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধুর উনিশ মিনিটের ভাষণটি বাঙালী জাতির জন্য ঐতিহাসিক দিক নির্দেশনা ছিল। যারা স্বাধীনতার অস্তিত্বকে স্বীকার করতে চায় না তাদের এ দেশে থাকার কোন অধিকার নেই।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মাদ বলেন, সবাইকে এক কাতারে দাড়িয়ে তারেক রহমানের ইতিহাস বিকৃতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তাকে দেশে এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে, যাতে ভবিষ্যতে কেউ ইতিহাস বিকৃতির চেষ্টা না করে।
কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, স্বাধীনতার ৪৪ বছরে আজও ইতিহাস বিকৃতির চর্চা চলছে। ইতিহাস বিকৃতি করার ধৃষ্ঠতার জবাব দিতে হবে।
তিনি বলেন, ছাত্রলীগ কখনো মাথা নত করেনি, আর করবেও না।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, ছাত্রনেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারী এবং সরকারী কবি নজরুল কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।