Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:০৬ ঢাকা, সোমবার  ১০ই ডিসেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“তাবেলা হত্যাকে আন্তর্জাতিক ষড়যন্ত্র বা জঙ্গিবাদের সাথে জড়াতে চক্রান্ত হচ্ছে”

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, ইতালিয়ান নাগরিক হত্যার ঘটনাকে আন্তর্জাতিক ষড়যন্ত্র বা জঙ্গিবাদের সাথে জড়াতে চক্রান্ত হচ্ছে। ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যাকান্ডে আন্তর্জাতিক জঙ্গিবাদের কোনো সম্পৃক্ততা নেই।
আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ এবং আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার প্রাপ্তি এবং বাংলাদেশের উন্নয়ন ও বিশ্ব দরবারে মর্যাদা সমুন্নত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ।
সংগঠনের উপদেষ্টা জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপকমিটির সহ সম্পাদক এম এ করিম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ইতালিয়ান নাগরিক হত্যার ঘটনাকে আন্তর্জাতিক ষড়যন্ত্র বা জঙ্গিবাদের সাথে জড়াতে চক্রান্ত হচ্ছে। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস’র সঙ্গে এর কোনো সম্পৃক্ততা নেই। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতালীয় কূটনৈতিকও এ বিষয়ে একমত হয়েছেন। বহির্বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই এ হত্যাকান্ড ঘটানো হয়েছে।
মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, মেডিকেলে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে আপনাদের কাছে প্রমাণ থাকলে তা উপস্থাপন করেন। অকারণে বিভ্রান্তি ছড়ানোর দরকার নেই।