Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:০৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

তাণ্ডব চালালে দমন করা হবে

৫ জানুয়ারির নির্বাচন ও পরবর্তী সময়ে বিএনপি যে তাণ্ডব চালিয়েছে আবারো ওই পথে এগোতে চাইলে তা কঠোরভাবে দমন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন সিংপাড়া এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্টেশন এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার অধিকার প্রতিটি দলের আছে। তবে সরলতার সুযোগ নিয়ে তাণ্ডব চালালে তা দমন করা হবে।

তিনি সংলাপের বিষয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই খালেদা জিয়াকে টেলিফোন করেছিলেন। তিনি সংলাপে আন্তরিক হলে আজ কোন মানুষের মাঝে শঙ্কা থাকতো না।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের নিজেদের স্বার্থে ভারতের সঙ্গে সম্পর্ক ভালো রাখা প্রয়োজন। আমাদের সরকার ইতিমধ্যে সীমান্ত চুক্তি, তিস্তার পানি বন্টন, ছিটমহল চুক্তি বাস্তবায়নসহ দু’দেশের অমীমাংশিত অধিকাংশ বিষয়ে ভারতের সঙ্গে আশাতীত সাফল্য অর্জন করেছে। ছিটমহল বিনিময় চুক্তি, পানি বন্টনসহ বেশকিছু সমস্যা খুব অল্প সময়ের মধ্যেই আমরা নিরসন করতে পারবো।

তিনি আরও বলেন, উত্তরাঞ্চলের ছিটমহল সমস্যা দীর্ঘদিন ধরে ঝুলে আছে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার আপত্তি তুলে নিয়ে তিস্তার পানি বন্টন ও ছিটমহল বিনিময়ের বিষয়ে ইতিবাচক মনোভাব পোষণ করায় বাংলাদেশের মানুষ তাকে সাধুবাদ জানিয়েছেন। এসব সমস্যা সমাধান কেবল সময়ের দাবি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম সুজন, শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, প্রধানমন্ত্রী কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, জেলা পুলিশ সুপার আবুল কালাম আজাদ।