Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:০৯ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

তথ্য আছে কয়েকবার পাকিস্তান গিয়েছিল খালেদা জিয়ার ছেলে : এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, আমাদের কাছে তথ্য আছে কয়েকবার পাকিস্তান গিয়েছিল খালেদা জিয়ার ছেলে (তারেক রহমান)।

তিনি বলেন, খালেদা জিয়া লেডি লাদেন। আর তাঁর ছেলে সম্পর্কে তো সবাই জানে। যে ব্যক্তি দাঊদ ইব্রাহিমের মতো একজন আন্তর্জাতিক সন্ত্রাসীর সঙ্গে ওঠাবসা করতে পারে। আমাদের কাছে তথ্য আছে সে কয়েকবার লন্ডন থেকে পাকিস্তান এসেছে। তার কাজই হলো পাকিস্তানি ভাবধারা বাস্তবায়ন করা। কাজেই এদের কাছ থেকে কিছু আশা করা সম্ভব নয়।

আজ শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত ‘সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলায় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

এইচ টি ইমাম বলেন, ১৯৯৭ সালে যখন আওয়ামী লীগ সরকার পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি করে তখন তার বিরোধিতা করেছিলেন খালেদা জিয়া ও তার সাঙ্গপাঙ্গরা। এর কারণ, তখন ওই এলাকা ছিল আইএসআইয়ের ঘাঁটি। তিনি বলেন, ‘আজকে এ সেমিনার আমরা কেন বিএনপির সম্মেলনের দিন বেছে নিলাম? তার উদ্দেশ্য হল তাদের (বিএনপি) কাছে একটি মেসেজ দেওয়া যে, তোমরা এত দিন যা করেছে তা থেকে সরে দাঁড়াও। পাকিস্তানিদের সঙ্গে থেকে কোনো লাভ হবে না। তা বাদ দিয়ে সুস্থ স্বাভাবিক রাজনৈতিক ধারায় ফিরে আস। তখন আমরা তোমাদের সব ধরনের স্পেস দেব।

এইচ টি ইমাম বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী গণতান্ত্রিক সব নিয়ম মেনেই তাদের সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু এ সুযোগের তারা অপব্যবহার করেন। তাহলে আমাদের আবার অবশ্যই, দৃঢ়ভাবে শক্তভাবে দমন করতে হবে।’

সেমিনারে আরও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জন প্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।