Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:৫৫ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

“তথ্যমন্ত্রী কোন নির্বাচনী প্রচারে অংশ নেননি”

কয়েকটি দৈনিক পত্রিকায় প্রকাশিত আসন্ন পৌরনির্বাচনের প্রচারে অংশ নেয়া সংক্রান্ত প্রতিবেদনের ওপর তথ্য মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।
এ বিষয়ে মন্ত্রণালয় থেকে সুস্পষ্টভাবে জানানো যাচ্ছে, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গত ৪ ডিসেম্বর শুক্রবার রাতে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ভাষাসৈনিক শামছুল হক চত্বরে বিজয়ের মাস উপলক্ষে আয়োজিত পথসভায় যে বক্তব্য রাখেন, সেখানে পৌর নির্বাচন সংক্রান্ত কোন বক্তব্য ছিল না।
মহান বিজয় দিবসের ওপর তথ্যমন্ত্রীর সাত মিনিটের এ সংক্ষিপ্ত বক্তৃতার সময় অন্য কোন মন্ত্রীও সেখানে ছিলেন না। এমনকি আসন্ন পৌরনির্বাচনের কোন প্রার্থীও মঞ্চে ছিলেন না। ফলে তথ্যমন্ত্রীর নির্বাচনী আচরণবিধি লংঘনের কোন প্রশ্নই ওঠে না।
এ বিষয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘আমি নির্বাচনী আচরণবিধি সম্পর্কে সম্যক অবগত এবং বিধিবিধানের প্রতি পূর্ণশ্রদ্ধাশীল। আমার দ্বারা যেহেতু কোন নির্বাচনী আচরণবিধি লংঘিত হয়নি, তাই পুরো বিষয়টি খতিয়ে দেখা প্রয়োজন’।
১১ ডিসেম্বর দৈনিক প্রথম আলো প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে ফুলপুরের রিটার্নিং অফিসারের উদ্ধৃত বক্তব্যে বলা হয়, ‘তথ্যমন্ত্রী ফুলপুরে একটি পথসভায় রাজনৈতিক বক্তব্য দেন। এতে তিনি কারও জন্য ভোট চাননি।’