Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৪১ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

“ঢাবির শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থীদের ভরাডুবি”

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের ১৫ পদের ১৪টিতেই জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থক নীল দল। আর মাত্র একটিতে জয় পেয়েছে বিএনপি-জামায়াতপন্থী সাদা প্যানেল যাকে ভরাডুবি বলা যায়।
রোববার অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে এ এস এম মাকসুদ কামাল নির্বাচিত হয়েছেন। এ নিয়ে ওই দুই পদেই টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন তারা।
সহ-সভাপতি পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. ইমদাদুল হক, যুগ্ম-সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নীলিমা আকতার, কোষাধ্যক্ষ পদে শিক্ষক সমিতির বর্তমান কোষাধ্যক্ষ ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম জয়ী হয়েছেন।
সদস্য পদে কলা অনুষদের ডিন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. আখতারুজ্জামান, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূঁইয়া, অপরাধ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউর রহমান, খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক মো. নিজামুল হক ভূঁইয়া, আইন বিভাগের অধ্যাপক মো. রহমত উল্লাহ, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক মো. আফতার আলী শেখ, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক লাফিফা জামাল নির্বাচিত হয়েছেন।
সাদা প্যানেল থেকে একমাত্র সদস্য নির্বচিত হয়েছেন, পরিসংখ্যান, প্রাণ পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান।
বিকালে নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা ইতিহাস বিভাগের অধ্যাপক শরিফ উল্লাহ ভূঁইয়া এই ফল ঘোষণা করেন।
তিনি জানান, সমিতির ১ হাজার ৯৫০ জন ভোটারের মধ্যে ১ হাজার ৪৬৬ জন এবার ভোট দিয়েছেন।
এর আগে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।