ব্রেকিং নিউজ

রাত ১২:৩৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ঢাকা-বাগদাদ ফ্লাইট পুনরায় চালুর প্রস্তাব

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

ঢাকা ও বাগদাদের মধ্যে ইরাক সরাসরি বিমান চলাচল পুনরায় শুরুর প্রস্তাব দিয়েছে এবং বাংলাদেশ থেকে বিশ্বমানের পাট ও পাটজাত পণ্য, সিরামিক, টাইলস, ওষুধ, তৈরি পোশাক ও অন্যান্য পণ্য আমদানির আগ্রহ প্রকাশ করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ তাঁর কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎকালে ইরাকি রাষ্ট্রদূত শাকির কাশিম মাহদি এ কথা বলেন।
সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী বলেন, দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্য জোরদারে আরো ঘনিষ্ট সম্পর্কের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।
প্রধানমন্ত্রী বলেন, ১৯৭২ সালে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে এখন বাংলাদেশ ও ইরাকের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে। তিনি আশা করেন যে, দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগের মাধ্যমে সম্পর্ক আরো জোরদার হবে।
শেখ হাসিনা বাংলাদেশ থেকে আরো জনশক্তি নেয়ার আহ্বান জানিয়ে বলেন, সরকার এখন প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের পর বিদেশে জনশক্তি পাঠাচ্ছে।
শাকির কাশিম দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার পাশাপাশি ব্যবসায়ী প্রতিনিধিদল ও সরকারি কর্মকর্তাদের সফর বিনিময়ের পরামর্শ দেন।
বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিতে হতাশা প্রকাশ করে শাকির কাশিম বলেছেন, বাংলাদেশ যখন অর্থনীতি ও সামাজিক উন্নয়নে সকল ক্ষেত্রে অসাধারণ অগ্রগতি অর্জন করছে, তখন এ ধরনের গোলযোগ তার দেশ দেখতে চায় না। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ এই সংকট থেকে বেরিয়ে আসবে।
বাংলাদেশী জনশক্তিকে কঠোর পরিশ্রমী হিসেবে উল্লেখ করে ইরাকি রাষ্ট্রদূত বলেন, সাম্প্রতিক সময় বাংলাদেশ থেকে জনশক্তি রফতানি বেড়েছে।
এসময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান শিকদার অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।