ব্রেকিং নিউজ

বিকাল ৫:৫৫ ঢাকা, রবিবার  ২৭শে মে ২০১৮ ইং

ত্রান দাই কুয়াং

ঢাকা ত্যাগ করেছেন ভিয়েতনামের প্রেসিডেন্ট

ভিয়েতনামের সফররত প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং আজ বিকেলে হ্যানয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। প্রেসিডেন্ট কুয়াং তিন দিনের রাষ্ট্রীয় সফরে রোববার ঢাকা আসেন।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বিকেল ৩টায় ভিয়েতনামের প্রেসিডেন্টকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদায় জানান। এ সময় অন্যান্যের মধ্যে বিমানবন্দরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

বাংলাদেশে তিন দিনের সফরকালে ভিয়েতনামের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে মিলিত হন এবং রাষ্ট্রপতি আবদুল হামিদ আয়োজিত ভোজ সভায় যোগ দেন।

প্রেসিডেন্ট কুয়াং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে এবং সাভার জাতীয় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু ও ১৯৭১ সালের শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি জাতীয় সংসদ ভবন পরিদর্শন করেন। সেখানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়া সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এবং এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে তার হোটেল স্যুটে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রেসিডেন্ট কুয়াং বাংলাদেশ-ভিয়েতনাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বিজনেস সেশন এবং ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরামের বৈঠকে যোগ দেন।