শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:৩৬ ঢাকা, সোমবার  ১৭ই ডিসেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইল জেলার নাটিয়াপাড়া থেকে গাজীপুর জেলার কালিয়াকৈরের চন্দ্রা পর্যন্ত ৬০ কিলোমিটার মহাসড়কজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার থেকে এ মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদে অসহনীয় দুর্ভোগের শিকার হতে হচ্ছে। এক দিকে বৃষ্টি অপরদিকে মহাসড়কের বিভিন্ন স্থানে ভাঙ্গাচোরা ও যানজট প্রকট হওয়ায় যাত্রীদের দুর্ভোগের শেষ নেই ।

শনিবার মহসড়কের বিভিন্ন এলাকা ঘূরে দেখা গেছে ভয়াবহ যানজট। গত বৃহস্পতিবার থেকে এ মহাসড়কে যানবাহনের চাপ ব্যাপক হারে বেড়ে যাওয়ায় যানজটের সুত্রপাত হয়েছে। বিশেষ করে উত্তরাঞ্চলের ২২টি জেলার এবং টাঙ্গাইল, জামালপুর ও শেরপুর জেলার যানবাহন ব্যাপকহারে বেড়ে যাওয়ায় যানজট নিরসনের জন্য তাদের হিমশিম খেতে হচ্ছে। উত্তরাঞ্চল থেকে রাজধানী ঢাকা গামী যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যানজট আরো তীব্র থেকে তীব্রতর হচ্ছে।
টাঙ্গাইল থেকে রাজধানী ঢাকা যাওয়ার দেড় ঘন্টার পথ পাড়ি দিতে যাত্রীদের ১৫-২০ ঘন্টা এবং কোন কোন ক্ষেত্রে আরও বেশী লাগছে বলে অভিযোগ করেছে যাত্রী ও পরিবহনগুলোর চালকরা। বিশেষ করে যানজটে আটকেপরা নারী, শিশু বয়ষ্ক ব্যক্তিদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।
সরেজমিনে দেখা যায়, চন্দ্রা, কালিয়াকৈর, বোর্ডঘর, স্কয়ার, ক্যাডেট কলেজ, গোড়াই, ধেরুয়া, দেওহাটা, মির্জাপুর বাইপাস, কুরনী, কদিমধল্যা, পাকুল্যা, নাটিয়াপাড়া ও করটিয়া বাইপাস পর্যন্ত ৬০ কিঃ মিঃ এলাকায় তীব্র যানজট লেগেই আছে।