ব্রেকিং নিউজ

বিকাল ৫:৫৭ ঢাকা, সোমবার  ২৩শে জুলাই ২০১৮ ইং

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকায় মেট্রোরেলের উড়ালপথের নির্মাণ কাজ শুরু

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় বারো কিলোমিটার উড়ালপথ এবং নয়টি স্টেশনের নির্মাণকাজ শুরু হয়েছে।

আজ বুধবার সকালে আগারগাঁও এলাকায় নির্মাণ কাজের সূচনা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, মেট্রোরেলের রুট এবং স্টেশন নির্মাণের মধ্য দিয়ে আমরা এ প্রকল্প বাস্তবায়নে আরও একধাপ এগিয়ে গেলাম। ইতোমধ্যে ডিপো নির্মাণ এবং ডিপো এলাকার অবকাঠামো উন্নয়নের কাজ এগিয়ে চলেছে।

ওবায়দুল কাদের বলেন, প্রায় বাইশ হাজার কোটি টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন মেট্রোরেল প্রকল্পে জাইকা’র প্রকল্প সহায়তা প্রায় ষোল হাজার ছয়’শ কোটি টাকা।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মেট্রোরেলের ট্র্যাক ও এলিভেটেড স্টেশন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আটটি প্যাকেজে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। ইতোমধ্যে সকল প্যাকেজের দরপত্র আহ্বানের কাজ শেষ হয়েছে। দু’টি প্যাকেজের আওতায় প্রায় ৪ হাজার ২৩০ কোটি টাকা ব্যয়ে বারো কিলোমিটার উড়ালপথ এবং নয়টি স্টেশন নির্মিত হতে যাচ্ছে বলে মন্ত্রী এসময় জানান।

প্রথম পর্যায়ে বারো কিলোমিটার উড়ালপথ এবং উত্তরা-উত্তর, উত্তরা-সেন্টার, উত্তরা-দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া,শেওড়াপাড়া এবং আগারগাঁও স্টেশন নির্মাণ করা হবে।

আগামী ২০১৯ সালের মধ্যে উত্তরা হতে আগারগাঁও পর্যন্ত প্রথম পর্যায় এবং ২০২০ সালের মধ্যে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে কাজ শেষ হবে।

অনুষ্ঠানে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ-ডিটিসিএ’র নির্বাহি পরিচালক সৈয়দ আহম্মেদ, মেট্রোরেল প্রকল্পের পরিচালক আফতাব উদ্দিন খানসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।