Press "Enter" to skip to content

ঢাকায় বড় অপরাধ প্রবণতা কমেছে : ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, শুধু আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারীর কারণে রাজধানীতে বড় অপরাধ প্রবণতা কমেছে। নগরবাসীর জানমালের নিরাপত্তায় জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছেন বলেও মন্তব্য করেন কমিশনার।

বুধবার রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাসের সেবার মান উন্নয়নে মতবিনিময় সভায় তিনি এসব মন্তব্য করেন। ডিএমপি কমিশনার বলেন, ‘আইন মানব, শৃঙ্খলা আনব’ বলে প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা রয়েছে। সিটি করপোরেশন, পুলিশ ও সেক্টর ভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব।

এছাড়া সেক্টর ভিত্তিক রিকশার রং করে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবে- সে নির্দেশনা থাকবে। তবে প্রয়োজনে অতিরিক্ত রিকশা সড়ক থেকে অপসারণ করা হবে বলে জানান ডিএমপি কমিশনার।

ইজিবাইক সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, ডাইরেক্ট স্টপ করুন, কোথায় চলবে আমি জানিনা, আমার ডিএমপিতে চলবে না। লেগুনা স্ট্যান্ড সরিয়ে আরও ভিতরে নেওয়া হবে। অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গাতে বিউটি পার্লার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ফুটপাত দখল মুক্ত রাখতে ডিএমপি কমিশনার বলেন, সিটির সহযোগিতা ও সেক্টর ভিত্তিক কল্যাণ সমিতির সহযোগিতা নিয়ে ফুটপাত মুক্ত করতে সহজ হবে। এজন্য তাদের আন্তরিক সহযোগিতা দরকার।

এ সময় মেয়রকে অনুরোধ করে কমিশনার বলেন, স্যার আপনার কাছে আমার অনুরোধ, অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

নাগরিক তথ্য সংগ্রহ সম্পর্কে তিনি বলেন, এই পরিকল্পনা প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। নাগরিক তথ্য সেবার বাইরে কোন বাড়ি যেন বাদ না পড়ে। ঘরে ঘরে, দোকানে দোকানে সবখানে গিয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ।

শেয়ার অপশন: