ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৮ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ঢাকায় জেএমবির চার মহিলা ক্যাডার আটক

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নারী বিভাগের উপদেষ্টাসহ চার নারী সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, নারী জঙ্গিদের তথ্য সংক্রান্ত কাগজপত্র ও প্রশিক্ষণের অডিও-ভিডিও ক্লিপ উদ্ধার করেছে।

গ্রেফতারকৃত চার সদস্যের মধ্যে নারী বিভাগের উপদেষ্টার নাম আকলিমা রহমান মনি। তিনি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী। সদস্যদের মধ্যে ঐশি (২৫) নামে একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। অপর দুইজনের নাম মৌ (২২) ও মেঘনা (২২)। এরাও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল এন্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানান, পুরুষদের পাশাপাশি নারী জঙ্গিরা তাদের পৃথক সাংগঠনিক কার্যক্রম চালিয়ে থাকে। এর আগে ২০০৯ সালে নারী জঙ্গিদের প্রধান বোমারু মিজানের স্ত্রী শারমিনকে র‌্যাব গ্রেফতার করে। তখনই নারী জঙ্গিদের বিশাল এক নেটওয়ার্কের তথ্য পাওয়া যায়। সম্প্রতি জেএমবির নারী জঙ্গিদের ইউনিট সক্রিয় ছিল। গোপন তথ্যের ভিত্তিতে মগবাজার এলাকা থেকে ঐশিকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে টঙ্গীর একটি বাসা থেকে মনি, মৌ ও মেঘনাকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে জিহাদি বই ছাড়াও নারী জঙ্গিদের প্রশিক্ষণ ও কলাকৌশল সম্পর্কে
ভিডিও ক্লিপ ও অডিও বার্তা উদ্ধার করা হয়।