ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:০৯ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

এমপি লিটন
এমপি লিটন গত শনিবার নিজ বাসভবনে দুর্বৃত্তদের দ্বারা গুলিবিদ্ধ হন এবং রংপুর হাসপাতালে মৃত্যুবরণ করেন।

ঢাকায় এমপি লিটনের জানাজা সম্পন্ন

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটনের নামাজে জানাজা আজ সোমবার ঢাকায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

এমপি লিটন গত শনিবার সন্ধ্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামে নিজ বাসভবনে দুর্বৃত্তদের দ্বারা গুলিবিদ্ধ হন এবং রংপুর হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি স্ত্রী ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নামাজে জানাজায় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম ফিরোজসহ হুইপবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অসংখ্য গুণগ্রাহী শরীক হন।

জানাজা শেষে রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল সোহবার হোনেস, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া শ্রদ্ধা নিবেদন করেন।

পরে শেখ হাসিনা আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতাদের সঙ্গে নিয়ে মঞ্জুরুল ইসলাম লিটনে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও সৈয়দ আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমিমন্ত্রী শামসুজ্জামান শরীফ ডিলু, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, রেলমন্ত্রী মুজিবুল হক, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর পরে চীফ হুইপ আ.স.ম ফিরোজের নেতৃত্বে হুইপবৃন্দ, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার পক্ষে বিরোধী দলীয় হুইপ মো. নূরুল ইসলাম ওমর মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে মরহুমের রাজনৈতিক সহকর্মীবৃন্দ ও পরিবারের পক্ষ থেকে তাঁর কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন।

জানাজা পরিচালনা করেন জাতীয় সংসদ সচিবালয় মসজিদের পেশ ইমাম মাওলানা মো. নূরুল ইসলাম। পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।