ব্রেকিং নিউজ

সকাল ৯:৩০ ঢাকা, শুক্রবার  ২৫শে মে ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ড. জাফরের সুচিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের সুচিকিৎসার জন্য যা যা করণীয় তার সব কিছুই করার জন্য সংশ্লিষ্ট চিকিৎসকদের নির্দেশ প্রদান করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরে ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ড. জাফর ইকবালকে দেখতে গিয়ে এই নির্দেশনা প্রদান করেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইকবাল বর্তমানে ঢাকা সিএমএইচ’র ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তিনি শনিবার বিকেলে শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছুরিকাহত হন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী হাসপাতালে প্রায় ৪৫ মিনিট অবস্থান করেন এবং অধ্যাপক জাফর ইকবালের অবস্থার খোঁজ-খবর করেন।

তিনি তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে বিশেষ করে স্ত্রী ড.ইয়াসমীন হকের সঙ্গে কথা বলেন এবং এই বিশিষ্ট লেখকের সুচিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন।

মেডিকেল বোর্ডের চিকিৎসকগণ প্রধানমন্ত্রীকে ড. জাফর ইকবালের স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিত করে তাঁকে আশ্বস্থ করেন,বলেন প্রেস সচিব।

প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশনায় ড.ইকবালকে বিমানবাহিনীর একটি এয়ার এ্যাম্বুলেন্সে করে শানিবার রাতেই ঢাকায় এনে সিএমএইচ এ ভর্তি করা হয়।

ঐদিন বিকেলেই শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলার সময় দর্শক সারিতে থাকাকালীন তিনি ধর্মান্ধ এক যুবকের অকর্তিত ছুরিকাঘাতের শিকার হন। রক্তাক্ত অবস্থায় তাঁকে প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।