Press "Enter" to skip to content

ড. জাফরের ওপর হামলার মামলা: ৬ জঙ্গির নামে চার্জশিট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রায় চার মাস পর ৬ জনকে অভিযুক্ত করে বৃহস্পতিবার চার্জশিট দিতে যাচ্ছে পুলিশ।

গত ২ মার্চ ড. জাফর ইকবাল নিজ ক্যাম্পাসে জঙ্গি হামলার শিকার হন।

বুধবার সিলেটে মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ সংবাদ সম্মেলনে বলেন, জাফর ইকবাল হত্যা চেষ্টা মামলায় ৬ জনকে অভিযুক্ত করে বৃহস্পতিবার আদালতে অভিযোগপত্র দাখিল করবেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অভিযুক্তরা হলেন, ফয়জুল হাসান ফয়েজ, ফয়েজের বন্ধু মোঃ সোহাগ মিয়া, ফয়েজের পিতা হাফেজ মাওলানা আতিকুর রহমান, মাতা মোছাম্মৎ মিনারা বেগম, মামা মোঃ ফজলুর রহমান এবং ফয়েজের ভাই এনামুল হাসান। এরা সবাই আটক আছে জেল হাজতে।

অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ বলেন, ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনের ৮, ১১, ১২ ও ১৩ ধারায় চার্জশিট দাখিল করা হচ্ছে। তিনি বলেন, মামলার প্রধান আসামি ফয়জুল হাসান নিজেই জাফর ইকবালকে হত্যার পরিকল্পনা করে। আদালতে এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার কথাও স্বীকার করে ফয়জুল।

গত ২ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত ইইই ফেস্টিভ্যালে জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে তার মাথার পেছন দিকে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে আঘাত করে। এ ঘটনায় শাবিপ্রবির রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন জালালাবাদ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

Mission News Theme by Compete Themes.