ব্রেকিং নিউজ

রাত ১:৫৫ ঢাকা, বুধবার  ২০শে জুন ২০১৮ ইং

‘ডিস্টার্ব’ হবে তাই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেননি স্বাস্থ্যমন্ত্রী

পরীক্ষার্থীদের ‘ডিস্টার্ব’ হবে তাই এমবিবিএস/বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেননি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
আজ শুক্রবার বার সকাল সাড়ে ১০ টায় মোহাম্মদ নাসিম সরকারি ও বেসরকারি/ ডেন্টাল কলেজ ও ইউনিট সমূহের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের অংশ হিসাবে ঢাকা বিশ্ববিদ্যালের কলা ভবনের সামনে আসেন।
এ সময়ে তিনি বলেন, ‘এক মিনিটের জন্যও যদি আমি পরীক্ষার হলে প্রবেশ করি, তাহলে পরিক্ষার্থীদের ডিস্টার্ব হবে। কারণ পরীক্ষার হলে শিক্ষার্থীদের প্রতিটি সেকেন্ডই অনেক মূল্যবান। আমি ছাত্র-ছাত্রীদের একটি সেকেন্ড নষ্ট করতে চাই না। তাই, আমি অন্যান্য বছরের মতো এবারও পরীক্ষার হলে প্রবেশ করব না। যারা পরীক্ষা দিচ্ছে তাদের সবার জন্য আমার শুভ কামনা থাকল।’
তিনি বলেন, পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও স্বচ্ছভাবে অনুষ্ঠিত হচ্ছে। জালিয়াতি ঠেকাতে কয়েকদিন আগে থেকেই কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।
একটি অসাধু চক্র প্রশ্ন ফাঁসের চেষ্টা করেছিল উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘একটি চক্র প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করেছিল। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে ব্যর্থ হয়েছে চক্রটি। এজন্য আমি আইন শৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানাই। অন্যান্যবারের মতো এবারও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সব কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয় বলেও জানান তিনি।
এবছর দেশের ২৩টি কেন্দ্রের ৪৪টি ভেন্যুতে শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একযোগে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এমবিবিএস ও বিডিএস কোর্সে এবার (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) ৮৪ হাজার ৭৮৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। সরকারি মেডিকেল ও ডেন্টালের প্রতিটি আসনের বিপরীতে ২৩ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।