ব্রেকিং নিউজ

দুপুর ১২:০৪ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ডিসেম্বরের মধ্যে খেলাপি ঋণ আদায়ের নির্দেশ

চলতি ডিসেম্বর মাসের ৩০ তারিখের মধ্যেই বড় অংকের খেলাপি ঋণ ও দীর্ঘদিন ধরে পড়ে থাকা খেলাপি ঋণ আদায়ের জন্য বাণিজ্যিক ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।  বুধবার (০৩ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকে অনুষ্ঠিত এক বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

ড. আতিউর রহমানের সভাপতিত্বে ব্যাংক পরিদর্শন, ব্যাংক সুপারভিশন ও পেমেন্ট সিস্টেমের সংশ্লিষ্ট মহাব্যবস্থাপক ও নির্বাহী পরিচালকদের নিয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, খেলাপি ঋণ আদায়ে ব্যাংকগুলো যাতে যথাযথ পদক্ষেপ নেয় সে বিষয়টি বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা তদারকি করবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। এজন্য বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিদিন বাণিজ্যিক ব্যাংকগুলোর সঙ্গে যোগাযোগ করবেন। এর মাধ্যমে কোনো শিল্প প্রতিষ্ঠানে কি পরিমাণ খেলাপি ঋণ আছে, কত টাকা আদায় হয়েছে এবং খেলাপি ঋণগুলো কি অবস্থায় তা খতিয়ে দেখা হবে।

এক্ষেত্রে কর্মকর্তাদের খামখেয়ালি না করে নিয়মিত তদারকি করার নির্দেশ দেন গভর্নর। গ্রাহকের ব্যাংকিং সেবা নিশ্চিত করার সিদ্ধান্তও হয় বৈঠকে। এজন্য বাণিজ্যিক ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বশীল আচরণের নির্দেশ দেন ড. আতিউর রহমান।